Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৭-২০১৬

বিবিসি, এমএসএনে হ্যাকারদের হানা 

বিবিসি, এমএসএনে হ্যাকারদের হানা 

এবার সাইবার আক্রমণের শিকার হলো বিবিসি, এমএসএনের মত বড় বড় ওয়েবসাইট। বিবিসি তাদের ওয়েবসাইটে সাইবার আক্রমণের কথা স্বীকার করেছে। বিবিসি এটাও জানিয়েছে যে, এই আক্রমণের শিকার শুধু তাদের ওয়েবসাইটটিই নয়। তাদের গ্রাহকরাও ভোগান্তিতে পড়েছেন। মূলত আক্রান্ত ওয়েবসাইট থেকে গ্রাহকরা র‌্যানসমওয়্যারের ফাঁদে পড়ছেন।

সাম্প্রতি সাইবার অপরাধ জগতে আলোচিত শব্দ র‌্যানসমওয়্যার। এটি মূলত একটি ভাইরাস। যা হ্যাকারদের তৈরি। এই ভাইরাস ব্যবহারকারীর ডেটা এনক্রিপ্ট করে ফেলার পর ডিক্রিপ্ট করার জন্য এনক্রিপশন কি-এর বদলে মুক্তিপণ দাবি করে।

বিবিসির প্রকাশিত প্রতিবেদনের তথ্য মতে, হ্যাকারাদের আক্রমণের শিকার হওয়া ওয়েবসাইটগুলোর মধ্যে আছে  বিবিসি ডটকম, নিউ ইয়র্ক টাইমস-এর সাইট, এওএল, এমএসএন, নিউজউইকসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক নিউজ পোর্টাল। হ্যাকরারা র‌্যানসওয়্যার ভাইরাস ছড়ানোর জন্য ব্যবহার করেছেন বিভিন্ন বিজ্ঞাপন নেটওয়ার্ক। এসব বিজ্ঞাপনে ক্লিক করা মাত্রই ভাইরাস কম্পিউটারে ছড়িয়ে পরে। 

ট্রেন্ড মাইক্রো, ম্যালওয়্যার বাইটসসহ বেশ কয়েকটি নিরাপত্তা প্রতিষ্ঠান এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। প্রতিষ্ঠানগুলো হ্যাকারা ম্যালওয়্যার সরবরাহে একাধিক ডোমেইন ব্যবহার করে থাকে। তাদের টার্গেট মূলত সেসব ওয়েবসােইট যেগুলোতে প্রতিদিন প্রচুর পরিমানে ভিজিটর আসে। 

এফ/০৯:৪৮/১৭মার্চ

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে