Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-১৭-২০১৬

টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি

টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি

গোপালগঞ্জ, ১৭ মার্চ- আজ ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন। এ উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোসহ জাতীয় শিশু দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন। তার সাথে রাষ্ট্রপতি আব্দুল হামিদেরও আসার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস এম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো ফ্যাক্স বার্তায় এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। পরে  তিনি ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নিবেন। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে অনার গার্ড প্রদান করবেন। বেলা পৌনে ১১টায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে শিশু সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। পরে একই স্থানে বই মেলার উদ্বোধন ও সেলাই মেশিন বিতরণ করবেন। দুপুর ১টায় তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ভবনে নামাজ ও মধ্যাহ্ণ  বিরতি করবেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে একাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। মাজার কমপ্লেক্স পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। শিশু সমাবেশের জন্য তৈরি করা হয়েছে বিশালাকৃতির প্যান্ডেল।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান জানান, বঙ্গবন্ধুর জন্মদিন এবং শিশু দিবসে টুঙ্গিপাড়ার জাতীয় অনুষ্ঠান শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। এছাড়া বিভিন্ন উপজেলাগুলোতে নানা কর্মসূচি পালিত হবে।

গোপালগঞ্জ জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ফজলুল করিম জানান, শিশু দিবস অনুষ্ঠানে সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন, নির্ধারিত বক্তৃতা, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতাসহ ১২ বিষয়ে বিজয়ী প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী ২৪ জন শিশু প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করবেন।

গোপালগঞ্জ পুলিশ সুপার এস এম এমরান হোসেন জানান, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু সমাবেশ উপলক্ষে যাবতীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এদিন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি টুঙ্গিপাড়ায় বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করবেন। তাই পুরো টুঙ্গিপাড়ায় নিরাপত্তা বলায় সৃষ্টি করা হয়েছে।

এফ/০৮:৫৮/১৭মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে