Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-১৭-২০১৬

ঢাকা সফর করবেন কাতারের আমির ও প্রধানমন্ত্রী

শেখ শাহরিয়ার জামান


ঢাকা সফর করবেন কাতারের আমির ও প্রধানমন্ত্রী

দোহা, ১৭ মার্চ- কাতার-বাংলাদেশএ বছর বাংলাদেশ সফর করবেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি এবং প্রধানমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন নাসের বিন খালিফা আল-থানি।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আশুদ আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনবার কাতার সফর করেছেন এবং এ প্রেক্ষিতে এ বছর বাংলাদেশে আসবেন এই দুজন। সম্প্রতি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে এক সাক্ষাতের সময় তিনি ঢাকা সফর করার আগ্রহের কথা জানান। প্রধানমন্ত্রীর সফরের পরেই ঢাকা সফর করবেন দেশটির আমির। সফরের তারিখ নির্ধারণে এখন চলছে আলোচনা।

আশুদ আহমেদ বলেন, বাংলাদেশে জ্বালানি চাহিদা মেটানোর জন্য একটি এলএনজি টার্মিনাল করার বিষয়ে আগ্রহী কাতার এবং এ বিষয়ে তাদের অভিজ্ঞতা আছে। এজন্য এলএনজি টার্মিনাল নির্মাণ এবং আমদানির জন্য বাংলাদেশের পেট্রোবাংলা ও কাতারের রাসগ্যাস এর মধ্যে আলোচনা চলছে। তবে এলএনজি আমদানির জন্য বাংলাদেশ ও কাতারের মধ্যে একটি সমঝোতা স্বারক স্বাক্ষর থাকলেও সেটি এখন আর বলবৎ নেই।
আশুদ আহমেদ বলেন, ২০২২ সালে বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হবে কাতারে এবং তাদের আছে ভিসন-২০৩০, যার মাধ্যমে তারা উন্নত বিশ্বের মতো দেশ হতে চায়। এজন্য তাদের অনেক প্রকল্পের কাজ চলছে এবং অনেক জনবলের প্রয়োজন। কাতারে প্রায় তিন লাখ বাংলাদেশি কর্মরত আছে কিন্তু তাদের বেশির ভাগই দক্ষ না বলে রাষ্ট্রদূত জানান।

তিনি জানান, ফেব্রুয়ারিতে বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম কাতার সফর করেন। দুই পক্ষের মধ্যে ভালো আলোচনা হয়েছে এবং বাংলাদেশ থেকে প্রায় পাঁচ লাখ পেশাজীবী ও দক্ষ জনবল নিতে আগ্রহী কাতার। এ উপলক্ষে কাতারের একটি প্রতিনিধি দল মার্চে ঢাকা সফর করে এ বিষয়ে আলোচনা করে গেছেন।

এস/০৩:৪৫/১৭ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে