Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৬-২০১৬

সিকৃবি উত্তপ্ত, পদ ছাড়লেন ৫৫ শিক্ষক

সিকৃবি উত্তপ্ত, পদ ছাড়লেন ৫৫ শিক্ষক

সিলেট ১৬ মার্চ- সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) প্রক্টর ও রেজিস্ট্রারের মধ্যে বাগবিতণ্ডা ও হাতাহাতির ঘটনায় ৬৭টি পদ ছেড়েছেন ৫৫ জন শিক্ষক।

বুধবার সন্ধ্যা সাতটার দিকে শিক্ষকরা পদত্যাগ করেন বলে জানান সিকৃবির শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক মৃত্যুঞ্জয় কুণ্ডু।

এ ছাড়া শিক্ষক সমিতি ও অফিসার পরিষদের পাল্টাপাল্টি অবস্থানে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে সিকৃবিতে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েক দিন ধরে সিকৃবির বিভিন্ন পদে নিয়োগ প্রক্রিয়ার কাজ চলছিল। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বুধবারের নিয়োগ পরীক্ষা নিয়ে কথা কাটাকাটি হয় প্রক্টর অধ্যাপক মো. আব্দুল বাসেত ও রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েবের মধ্যে। বাগবিতণ্ডার একপর্যায়ে দুজনের মধ্যে হাতাহাতি শুরু হয়।

এ ঘটনায় শিক্ষক সমিতি ও অফিসার পরিষদ পাল্টাপাল্টি কর্মসূচি গ্রহণ করে।  শিক্ষকরা ক্লাস বজর্ন করে আন্দোলন করেন। অন্যদিকে অফিসার পরিষদের নেতারা কাজে যোগ দেননি।

রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব প্রক্টর আব্দুল বাসেতকে লাঞ্ছিত করেছেন অভিযোগ করে শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় কুণ্ডু বলেন, “এটি অপমানজনক একটি কাজ। শিক্ষক পরিষদ জরুরি সভা করে এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছিল। কিন্তু সন্ধ্যা পৌনে সাতটা পর্যন্ত আমাদের দাবি মানা হয়নি। তাই আমরা ৬৭ পদ থেকে ৫৫ জন শিক্ষক পদত্যাগ করেছি।”

পাল্টা অভিযোগ করেছেন সিকৃবির অফিসার পরিষদের সভাপতি সানোয়ার হোসেন। তার দাবি,  “রেজিস্টার বদরুল ইসলাম শোয়েব একজন নিষ্ঠাবান মানুষ। অনৈতিক আবদার না রাখায় তাকে মারধর করেছেন প্রক্টর। আমরা প্রক্টরের অপসারণের জন্য ভিসির কাছে স্মারকলিপির মাধ্যমে আল্টিমেটাম দিয়েছি। আমাদের দাবি মানা না হলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

আর/১১:৫০/১৬ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে