Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-১৬-২০১৬

পদ্মা সেতুতে রেললাইন স্থাপনে চুক্তি শিগগিরই

পদ্মা সেতুতে রেললাইন স্থাপনে চুক্তি শিগগিরই

ঢাকা, ১৬ মার্চ- পদ্মা সেতুতে রেললাইন স্থাপনকারী ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে শিগগিরই একটি বাণিজ্যিক চুক্তি স্বাক্ষরিত হবে। পাশাপাশি বঙ্গবন্ধু যমুনা সেতু, চট্টগ্রামে কর্ণফুলী সেতু ও খুলনা-মংলায় রুপসা সেতুসহ দেশের প্রধান প্রধান রেল সেতু প্রকল্পের কাজও দ্রুততার সাথে বাস্তবায়ন করা হবে। বুধবার (১৬ মার্চ) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়। 

বৈঠকে বাংলাদেশ রেলওয়ের ভূ-সম্পত্তি ব্যবস্থাপনা সংক্রান্ত প্রচলিত নীতিমালা বাস্তবমুখী ও যুগোপযোগীকরণ; বিশেষজ্ঞ মতামতের ভিত্তিতে উপযোগী ইঞ্জিন বা বগি ক্রয়; রেলওয়ের সার্বিক  কর্মকাণ্ডের মানোন্নয়ন ও লাইন সম্প্রসারণের লক্ষ্যে গৃহীত মাস্টার প্ল্যানের আওতায় ২৩৫টি প্রকল্প দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়। পাশাপাশি সার্কুলার ট্রেন ও স্প্রিড ট্রেন চালু কার্যক্রম দ্রুতকরণ এবং প্রতিটি রেল স্টেশন সিসিটিভি ক্যামেরা ও স্ক্যানিং মেশিন বসানোসহ হেল্প-লাইন সংযোজন ও ইলেকট্রনিক ডিসপ্লে বোর্ডে বিভিন্ন তথ্য প্রদর্শনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে আলোচনা সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে বাংলাদেশ রেলওয়েকে অধিকতর জনমুখী ও আধুনিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে ইতোমধ্যে গৃহীত পরিকল্পনাগুলোর দ্রুত বাস্তবায়ন নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করা হয়।

কমিটি সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য রেলমন্ত্রী মুজিবুল হক, খালিদ মাহমুদ চৌধুরী, মো. আলী আজগর, সিরাজুল ইসলাম মোল্লা, ইয়াসিন আলী ও ফাতেমা জোহরা রানী এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এফ/২৩:৪৯/১৬মার্চ

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে