Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৬-২০১৬

গোপনে কারও কুকীর্তি ফাঁস করতে চান? রইল ৫টি স্পাই ক্যাম অ্যাপ

গোপনে কারও কুকীর্তি ফাঁস করতে চান? রইল ৫টি স্পাই ক্যাম অ্যাপ

দিন দিন মেয়েদের এবং শিশুদের উপর নিগ্রহ বেড়েই চলেছে। তাছাড়া রাজনৈতিক নেতা-কর্মী, আমলা বা কিছু শ্রেণির ব্যবসায়ীদের দুর্নীতি তো আছেই। চুপচাপ এঁদের কাজকর্ম যদি ছবি-বন্দি করে রাখা যায় স্মার্টফোনে তবে তা কোনও নিরপরাধীকে বাঁচানো যায় বা কোনও নিগৃহীতার প্রতি সুবিচারের ব্যবস্থা করা যায়। 
নীচে রইল অ্যানড্রয়েড এবং আইফোনের জন্য ৫টি স্পাই ক্যাম অ্যাপের খোঁজখবর—

১) হিডেন ক্যামেরা 
এই অ্যাপটি ফোনে গোপনে একটি উইজেট তৈরি করে। কোনও ঘটনার সময় অ্যাপটি খুঁজে চালু করার সময় থাকে না। তাই এই ব্যবস্থা। উইজেটটি ট্যাপ করলেই ছবি উঠতে শুরু করে। সব ছবিই একটি গোপন ফোল্ডারে সেভ হয়ে যাবে। অ্যানড্র্য়েড এবং আইওএস দু’রকম অ্যাপই আছে। 

২) হাই কোয়ালিটি সাইলেন্ট ক্যামেরা 
গোপনে ছবি তোলার খুব ভাল অ্যাপ। কোনও শব্দ না করেই ছবি তোলে। ফ্রন্ট এবং ব্যাক দুই ক্যামেরা থেকেই ব্ল্যাক স্ক্রিন সেটিং অপশন রয়েছে। টানা শ্যুটিংয়ের জন্য আগে থেকেই সেট করে রাখা যায়। এর সঙ্গে ইন্টিগ্রেটেড ফোটো এডিটিং এবং ইমেজ ফিল্টার রয়েছে। অ্যানড্র্য়েড এবং আইওএস দু’রকম অ্যাপই আছে। 

৩) আইপি ওয়েবক্যাম 
অ্যানড্রয়েড ফোনে ভিডিও শ্যুটিংয়ের জন্য খুব ভাল অ্যাপ। এমওভি, এমপিইজিফোর এবং ওয়েবএম ফরম্যাটে ভিডিও তোলা যায়। নাইট ভিশন, মোশন ডিটেকশন, সাউন্ড ডিটেকশন এবং অডিও স্ট্রিমিংয়ের সুবিধা রয়েছে। 

৪) সিক্রেট ক্যামেরা
আইফোন অ্যাপ। গোপনে ছবি তুলে যাবে কোনও শব্দ না করেই। স্পাই ক্যাম সেট করলে হোমস্ক্রিনটি একটি ওয়েব ব্রাউজারের মতো দেখায় যাতে বোঝা না যায় যে গোপনে ছবি তোলা হচ্ছে। এটি একটি পেইড অ্যাপ। 

৫) সিকিউরিটি ক্যাম
চুপচাপ ভিডিও রেকর্ডিং করার আইফোন অ্যাপ। ভিডিও রেকর্ডিংয়ের সময় তারিখ এবং সময় দু’টিই দেখায়। সেভ করা ফাইল আইটিউনের মাধ্যমে ইমেল করা যায়। এটিও পেইড অ্যাপ। 

এফ/১৬:৩৩/১৬মার্চ

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে