Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.6/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৬-২০১৬

লতা মঙ্গেশকরের ঘরে রুনা লায়লা

জনি হক


লতা মঙ্গেশকরের ঘরে রুনা লায়লা
মুম্বাইয়ের প্রভুকুঞ্জ বাড়িতে রুনা লায়লা ও লতা মঙ্গেশকর

নয়াদিল্লি, ১৬ মার্চ- ভারতের কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকরের বাড়ি ঘুরে এলেন বাংলাদেশের বিখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লা। এ খবর দিয়েছেন স্বয়ং লতা। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে ৮৬ বছর বয়সী এই শিল্পী লিখেছেন, ‘নমস্কার। আজ রুনা লায়লাজি আমাদের ঘরে এসেছিলেন। বহুদিন পর আমাদের দেখা হলো। অনেক কথা হলো। খুব ভালো লেগেছে।’

মঙ্গলবার (১৫ মার্চ) সন্ধ্যায় মুম্বাইয়ের পেডার রোডের ‘প্রভুকুঞ্জ’ নামের বাড়িটিতে যান রুনা। বাড়িতে ঢুকেই লতা মঙ্গেশকরের পা ছুঁয়ে সালাম করেন তিনি। তাকে জড়িয়ে ধরেন লতা। এরপর তারা অনেকক্ষণ আড্ডা দেন।

রুনা বলেছেন, ‘জীবন্ত কিংবদন্তি লতাজির সঙ্গে আলাপ হলো। তার পরিবারের সদস্যদের সঙ্গে আড্ডা দিলাম। আমরা একসঙ্গে রাতের খাবার খেয়েছি। সন্ধ্যাটা সত্যিই ভোলার নয়।’ রুনার মেয়ে তানি লায়লা কেমন আছে তা-ও জানতে চেয়েছেন লতা। তার বোন ঊষা মঙ্গেশকর আর ভাই হৃদয়নাথ মঙ্গেশকরের ছেলে বৈজনাথ মঙ্গেশকরও ছিলেন এ সময়। পাঁচ বছর আগে লতার বাড়িতে স্বামী আলমগীরকে নিয়ে গিয়েছিলেন রুনা। 

বুধবার মুম্বাইয়ে দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডের বিচারক হিসেবে সংবাদ সম্মেলনে অংশ নেবেন রুনা। এজন্যই মুম্বাই গেছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই শিল্পী। এর ফাঁকে পরিদর্শন করলেন লতার বাড়ি। 

মুম্বাইয়ে ১৯৭৪ সালে লতা মঙ্গেশকরের সঙ্গে রুনার প্রথম দেখা হয়েছিলো। ওই বছর ভারতীয় বিদ্যাভবনে প্রথম সংগীত পরিবেশন করতে যান তিনি। এর পরের বছর প্রথম হিন্দি চলচ্চিত্রের জন্য গেয়েছেন রুনা। সুরকার ও সংগীত পরিচালক ছিলেন কল্যাণজি-আনন্দজি। 

আশির দশকে কলকাতায় সল্টলেক স্টেডিয়ামে জ্যোতিবসুর আয়োজনে তিন দিনের অনুষ্ঠানের প্রথম দিন ছিলো রুনার গান। শেষ দিন লতা ও আশা ভোঁসলের গান শুনতে উপস্থিত ছিলেন তিনি। পরে জ্যোতিবসুর অনুরোধে মঞ্চে উঠে দুই বোনের পা ছুঁয়ে ফুল দেন রুনা। 

এফ/০৭:৩৮/১৬মার্চ

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে