Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৫-২০১৬

ভারত-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু মূল পর্ব

ভারত-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু মূল পর্ব
অনুশীলনে কিউইরা

টি২০ বিশ্বকাপের আসল পর্ব শুরু হচ্ছে মঙ্গলবার থেকে। আইসিসি যেটাকে বলছে দ্বিতীয় রাউন্ড। প্রথম রাউন্ডে খেলেছে র‌্যাংকিংয়ের নিচের দিকের দলগুলো। বাংলাদেশ প্রথম রাউন্ডের বৈতরণী পেরিয়ে এখন দ্বিতীয় রাউন্ডে। যেটাকে আবার বলা হচ্ছে সুপার টেন। শুরুর প্রথম রাউন্ড আসলে বাছাইপর্ব। এখান থেকে সফলভাবে উত্তীর্ণ হয়েছে বাংলাদেশ এবং ক্রিকেটের নতুন বিস্ময় আফগানিস্তান। বিদায় নিতে হয়েছে টেস্ট প্লেয়িং দেশ জিম্বাবুয়েকে।

নাগপুরে মঙ্গলবার রাত আটটায় স্বাগতিক ভারতের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড। যারা কি না কয়েক বছর হলো নিজেদের বদলে ফেলেছে। আর প্রথমবারের টি২০ এর বিশ্ব আসরের চ্যাম্পিয়ন ভারত তো এবার শিরোপার বড় দাবিদার। এর পেছনে যথেষ্ট ব্যাখাও রয়েছে। অস্ট্রেলিয়ায় গিয়ে তাদের ৩-০ তে হোয়াইটওয়াশ, ঘরের মাঠে শ্রীলংকা সিরিজ বিজয় এবং সর্বশেষ বাংলাদেশ থেকে এশিয়া কাপ নিয়ে গেছে ধোনি ব্রিগেড। বোঝাই যাচ্ছে, এই ফরম্যাটে কতটা শক্তিশালি টিম ইন্ডিয়া। 

এই মুহুর্তে ফর্মের চূড়ায় আছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা। এই দু’জন একবার ক্রিজে সেট হতে পারলে প্রতিপক্ষের কোন বোলারকেই পাত্তা দেন না। আর রোহিতের শুরুর ধরণ দেখলে যে কারো মনে হবে তার টি২০ জ্ঞান বুঝি সামান্যই। কিন্তু সময় যত গড়াবে ততই ভয়ংকর হয়ে উঠেন রোহিত। ইদানিং তাকে বলা হচ্ছে নীরব ঘাতক!

গত পাঁচবার কোন স্বাগতিক দেশ বিশ্বকাপ জিততে পারেনি। এবার সেই চিত্রটা বদলে দিতে মরিয়া ধোনির দল। তার হাত ধরেই ২০০৭ সালে প্রথম টি২০ বিশ্বকাপ জিতেছিল ভারত। যদিও দক্ষিণ আফ্রিকার সঙ্গে প্রস্তুতি ম্যাচ হেরে মনোবলে কিছুটা হলেও চিড় ধরেছে ধোনিদের।

এই সুযোগটা নিতে পারে নিউজিল্যান্ড। দুর্দান্ত ফর্মে রয়েছে দলটি। তবে ব্রেন্ডন ম্যাককালাম অবসরে চলে যাওয়ায় একটা বড় ধরনের শূন্যতা তৈরি হয়েছে। তার অভাব কে পুরণ করবে এখন সেটাই দেখার। বিশ্বকাপে কিউইদের নেতৃত্বে থাকছেন কেন উইলিয়ামসন। সঙ্গে রয়েছেন মার্টিন গাপটিল, রস টেলর এবং কোরি অ্যান্ডারসনের মতো ব্যাটসম্যানরা। পরিসংখ্যান বলছে, শেষ পাঁচটি টি২০ ম্যাচের চারটিতেই জিতেছে নিউজিল্যান্ড। তবে ভারতীয় কন্ডিশনে বিরাট-রোহিতদের সামনে জিততে অন্যরকম কিছুই করে দেখাতে হবে উইলিয়ামসনদের। কারণ নাগপুরের বিদর্ভ স্টেডিয়ামে কিউইদের প্রতিপক্ষ শুধু ধোনিরাই নন গ্যালারি ভর্তি দর্শকও!

ভারতের সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, হারদিক পান্ডে, এমএস ধোনি, রবিন্দ্র জাদেজা, রনিচন্দ্রন অশ্বিন, বুমরাহ, আশিষ নেহারা/মোহাম্মদ সামি।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: মার্টিন গাপটিল, কেন উইলিয়ামস, কলিন মুনরো, রস টেইলর, কোরি অ্যান্ডারসন, গ্রান্ট ইলিয়ট, লুক রঞ্চি, মিচেল সান্টার/নাথান ম্যাককুলাম, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, মিচেল ম্যাকক্লেনাঘান/ অ্যাডম মিলনে।

এফ/০৯:৫২/১৫মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে