Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৪-২০১৬

বন্ধু সৌরভের আমন্ত্রণে ইডেনের মহারণ দেখতে আসছেন সচিন

বন্ধু সৌরভের আমন্ত্রণে ইডেনের মহারণ দেখতে আসছেন সচিন
ফুটবল নয়, ক্রিকেটের জন্যই ফের একত্রিত হচ্ছেন দুই তারকা।

পাকিস্তান আনছে ইমরান খান আর ওয়াসিম আক্রম-কে। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের আগেই দুই পাকিস্তান কিংবদন্তি শাহিদ আফ্রিদির দলকে উদ্বুদ্ধ করতে মাঠে নামবেন। তাহলে বিরাট কোহলিদের তাতাতে আসরে নামবেন কে?

ভারতীয় ক্রিকেটের হয়ে পাকিস্তানকে যিনি জবাব দিয়েছিলেন, এবারও তিনিই উদয় হলেন মহেন্দ্র সিংহ ধোনির দলের রক্ষাকর্তা হয়ে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের আমন্ত্রণে ১৯ মার্চ ইডেনে ভারত-পাক ম্যাচে উপস্থিত থাকছেন সচিন তেন্ডুলকর।

২০০৪-এর ‘দিল জিত লো’ ঐতিহাসিক সিরিজ পাকিস্তান থেকে জিতে ফিরেছিলেন অধিনায়ক সৌরভ। তাঁর নেতৃত্বে সেবারই প্রথম পাকিস্তানের মাটিতে ওয়ান ডে এবং টেস্ট সিরিজ জিতেছিল ভারতীয় ক্রিকেট দল। সেই দলে ছিলেন সচিনও। ক্রিকেট থেকে অবসরের পরে প্রাক্তন ওপেনিং জুটি মাঠের বাইরে থেকেই ভারতের জন্য গলা ফাটাবেন। সৌরভ এখন সিএবি প্রেসিডেন্ট। তাঁরই আমন্ত্রণে পাক ম্যাচে অতিথি হিসাবে আসছেন সচিন। যদিও ইমরান বা আক্রমের মতো ভারতীয় দলের নেটে তিনি কোহলি, ধোনিদের চাঙ্গা করতে আসবেন কি না, তা নিশ্চিত নয়।

আফ্রিদি যেমন তাঁর দেশের দুই কিংবদন্তিকে ডেকেছেন, তেমন কোনও উদ্যোগ ধোনি নিয়েছেন বলে এখনও শোনা যায়নি। সচিন আসছেন একান্তই তাঁর প্রাক্তন সতীর্থ এবং বন্ধু সৌরভের আমন্ত্রণে। তবে কলকাতায় থাকলে সচিনের পরামর্শ নেবে না দল, ভাবা কঠিন। ওয়াঘার ওপারে ক্রিকেটারদের কাছে যেমন আরাধ্য থেকে গিয়েছেন ইমরান, তেমনই এপারে এখনও ‘ঈশ্বর’ সচিন। ভারতের এই টি-টোয়েন্টি দলের প্রায় সকল সদস্যের কাছে।

বিরাট কোহলি থেকে অজিঙ্ক রাহানে, রোহিত শর্মা— অনেকেই নিয়মিত যোগাযোগ রাখেন সচিনের সঙ্গে। এমনকী, বিদেশ সফরে থাকলেও ‘মেসেজ’ আদানপ্রদান চলতে থাকে। পাকিস্তানের মতো হাইভোল্টেজ ম্যাচের আগে তাই হাতের সামনে সচিনকে পেয়ে গেলে কেউ তাঁর শুভকামনা নেওয়ার সুযোগ ছাড়বেন বলে মনে হয় না। বিশেষ করে পাকিস্তান যেখানে ইমরান-আক্রমকে এনে গোলাবারুদ সাজানোর পরিকল্পনা করেছে।

ওয়াংখেড়েতে ২০১১ বিশ্বকাপ জেতার সময় সচিন ছিলেন মধ্যমণি। কোহলি, হরভজন, যুবরাজ-রা তাঁকেই কাপ উৎসর্গ করেছিলেন। তিনজনেই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আছেন। ধোনি ও রায়নাও সেই বিশ্বকাপজয়ী দল থেকে আছেন। উল্টোদিকে অস্ট্রেলিয়ায় বিরানব্বই বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের ক্যাপ্টেন এবং তাঁর প্রধান অস্ত্র। ভারত-পাক ম্যাচ মনে হচ্ছে শুরু হয়েই গিয়েছে! 

এফ/১৬:৫৩/১৪মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে