Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৪-২০১৬

এক হাজার ২৩ হজ এজেন্সিকে অনুমোদন দিয়েছে সরকার

এক হাজার ২৩ হজ এজেন্সিকে অনুমোদন দিয়েছে সরকার

ঢাকা, ১৪ মার্চ- চলতি বছরের হজ কার্যক্রম পরিচালনায় এক হাজার ২৩টি হজ এজেন্সিকে অনুমোদন দিয়েছে সরকার। রবিবার ধর্ম মন্ত্রণালয় ওই এজেন্সির একটি তালিকা প্রকাশ করেছে। বাংলাদেশে প্রায় এক হাজার ৪০০ হজ এজেন্সি রয়েছে; যার মধ্যে অনিয়মের অভিযোগে ১০২টি এজেন্সি হজ কার্যক্রমে অংশ নিতে পারছে না। হজ যাত্রীদের সুবিধার্থে অনুমোদন পাওয়া এজেন্সিগুলোর তালিকা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ করা হবে বলে ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন।

সরকারি-বেসরকারিভাবে হজে যেতে এবার প্যাকেজ-১ খরচ ধরা হয়েছে ৩ লাখ ৬০ হাজার ২৮ টাকা। আর প্যাকেজ-২ এ খরচ পড়বে ৩ লাখ ৪ হাজার ৯০৩ টাকা। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ সেপ্টেম্বর (৯ জিলহজ) হজ হওয়ার কথা রয়েছে। সৌদির সঙ্গে হজ চুক্তি অনুযায়ী এবার বাংলাদেশ থেকে ১ লাখ এক হাজার ৭৫৮ জন হজে যেতে পারবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বাকি ৯১ হাজার ৭৫৮ জন বেসরকারিভাবে এজেন্সির মাধ্যমে হজে যেতে পারবেন।

জনসংখ্যার ভিত্তিতে বিভিন্ন দেশের হজযাত্রীদের কোটা নির্ধারণ করে দিয়েছে সৌদি আরব। কোটা অনুযায়ী, বাংলাদেশের ১ লাখ ২৫ হাজার মানুষের হজে যাওয়ার সুযোগ থাকলেও হারাম শরিফের সংস্কার কাজ চলায় নির্ধারিত কোটা থেকে সব দেশের কোটা ২০ শতাংশ কমিয়ে দিয়েছে সৌদি আরব।

এস/০২:৪০/১৪ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে