Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৪-২০১৬

বাদল-আম্বিয়াদের আচরণ রহস্যজনক: ইনু

বাদল-আম্বিয়াদের আচরণ রহস্যজনক: ইনু

ঢাকা, ১৪ মার্চ- তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, মঈনুদ্দিন খান বাদল এবং শরীফ নুরুল আম্বিয়ারা মিলে জাসদের যে নতুন কমিটি করেছেন তা রহস্যজনক। আমরা যখন জঙ্গিবাদবিরোধী আন্দোলন চালিয়ে যাচ্ছি তখন তাদের এ ধরনের আচরণ রহস্যজনক। এর মাধ্যমে তারা দলের গঠনতন্ত্রবিরোধী কাজ করেছেন বলেও মন্তব্য করেন ইনু।

রবিবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদের কেন্দ্রীয় কার্যালয়ের কর্ণেল তাহের মিলন্য়াতনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, ডা. মুশতাক দলের সম্মেলনের রাজনৈতিক অধিবেশনে সরকার ও জোট থেকে বেরিয়ে আসার একটি লিখিত প্রস্তাব উপস্থাপন করেন। মঈনুদ্দিন খান বাদল ও শরীফ নুরুল আম্বিয়া ওই প্রস্তাবকে সমর্থন করেছে। কাউন্সিলরা আলোচনা করে প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছে। কারণ কাউন্সিলরা মনে করে আমরা জঙ্গিবাদবিরোধী চূড়ান্ত লড়াইয়ে রয়েছি। জঙ্গিবাদীরা, খালেদা জিয়া ও বিএনপি সাময়িক বিশ্রাম নিলেও তারা আত্মসমর্পণ করেনি। তাই এই মুহূর্তে সরকার ও জোট থেকে বেরিয়ে এলে জঙ্গিবাদবিরোধী লড়াই দুর্বল হয়ে পড়বে।

জাসদ সভাপতি বলেন, কাউন্সিল অধিবেশনে ভোটের আগেই তারা রহস্যজনকভাবে বেরিয়ে যায়। বেরিয়ে যাওয়ার পর রাস্তা-ঘাটে কিংবা প্রেসক্লাবে গিয়ে কমিটি ঘোষণা করেছে। যেটা আমাদের গঠনতন্ত্রবিরোধী। আমাদের কাউন্সিল অনুযায়ী আমরা নতুন কমিটি গঠন করেছি। সেখানে তাদেরকেও বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে রাখা হয়েছে। আমি আশা করবো তারা (অপর অংশ) সাময়িক উত্তেজনা প্রশমিত হলে স্ব-সম্মানে স্ব-দায়িত্বে ফিরে আসবেন।

অপর অংশ বলছে তারা ১৪ দলীয় জোটে থাকবে সাংবাদিকদের এমন এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, তাদের রাজনৈতিক দাবিটি আংশিক। তবে পরিস্থিতির চাপে পড়ে তাদের থলের বিড়াল বেরিয়ে আসছে। সরকারের থাকবো না, জোটে থাকবো বিষয়টি অস্পষ্ট। 

অপর অংশের মতো তিনিও দাবি করেন সংসদ সদস্য রেজাউর রহমান তানসেন এবং লুৎফা তাহেরাও তাদের সঙ্গে আছেন। ব্যস্ততার কারণে তারা উপস্থিত থাকতে পারেননি।

সংবাদ সম্মেলনে দলটির কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, সাধারণ সম্পাদক শিরিন আখতার, প্রধান নির্বাচন কমিশনার হাবিবুর রহমান শওকত, সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতার উপস্থিত ছিলেন।

এস/০২:০০/১৪ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে