Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৩-২০১৬

টি-টোয়েন্টিতে মাইলফলকে তামিম

টি-টোয়েন্টিতে মাইলফলকে তামিম

ধর্মশালা, ১৩ মার্চ- বাংলাদেশের ব্যাটিংয়ের অনেক রেকর্ডই তামিম ইকবালের অধিকারে। দেশসেরা এই উদ্বোধনী ব্যাটসম্যান ওমানের বিপক্ষে ম্যাচে আরেকটি রেকর্ড নিজের করে নিয়েছেন। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

রোববার ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ওমান ম্যাচের আগে টি-টোয়েন্টিতে তামিমের রান ছিল ৯৮৯।
 
টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ ইনিংসের পঞ্চম ওভারে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যান তামিম। অজয় লালচিতার বলে স্কয়ার লেগ দিয়ে চার হাঁকিয়ে নিজের রান চার অঙ্কে নিয়ে যান তামিম।
 
তিন ধরনের ক্রিকেট অর্থাৎ টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দেশের সর্বোচ্চ রান তামিমের। তিন ফরম্যাটেই দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসও তারই।
 
টি-টোয়েন্টি এক সময়ে সাকিব আল হাসানের চেয়ে পিছিয়ে পড়েছিলেন তামিম। তবে সাম্প্রতিক সময়ে দারুণ ব্যাটিংয়ে আবার শীর্ষে ফিরেন তিনি।
 
রানের জন্য লড়াই করা সাকিবের সামনে সুযোগ ছিল দেশের হয়ে সবার আগে এক হাজার রানের মাইল ফলক স্পর্শ করার। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডের শেষ ম্যাচ খেলার আগে সাকিবের রান ৯৭৯। শেষ ৯ ইনিংসে সব মিলিয়ে তার ব্যাট থেকে আসে ৮৯ রান।
 
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে নেদারল্যান্ডসের বিপক্ষে অপরাজিত ৮৩ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ৪৭ রানের দুটি চমৎকার ইনিংস উপহার দেন তামিম।
 
৪২ টেস্টে তামিমের রান ৩ হাজার ১১৮। এই সংস্করণে তার সর্বোচ্চ ২০৬।
১৫৩ ওয়ানডেতে তামিমের রান ৪ হাজার ৭১৩। এই ক্রিকেটে তার সর্বোচ্চ ১৫৪। টি-টোয়েন্টিতে তার অপরাজিত ৮৮ রানই বাংলাদেশের সর্বোচ্চ।

আর/১১:৩৫/১৩ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে