Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৩-২০১৬

ডেস্কটপেই পাবেন হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন

ডেস্কটপেই পাবেন হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন

আপনি যদি আপনার কম্পিউটার বা ল্যাপটপের ডেস্কটপে হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন পেতে চান তবে আপনি তা সহজেই করতে পারবেন। এরজন্য আপনার শুধুমাত্র দরকার হবে হোয়াটস-অ্যাপ ওয়েব ক্রোম এক্সটেনশনের। আর এরপর একটি ছোট্ট অ্যাড-অন WAToolkit ইন্সটল করলেই আপনি এই শুবিধাটি উপভোগ করতে পারবেন। 

প্রয়োজনীয় ফাইলগুলো ইন্সটল করার পর আপনি আপনার ব্রাউজারের টুলবারে একটি নতুন আইকন দেখতে পারবেন। সেই আইকনটির উপর আপনার মাউসের কার্সর হোভার করলেই আপনি রিসেন্ট পাওয়া মেসেজগুলো দেখতে পারবেন এবং মাউসের রাইট ক্লিকের মাধ্যমে আপনি আরও কিছু এক্সটেন্ডেড অপশন দেখতে পারবেন। যাই হোক, স্টেপ বাই স্টেপ পদ্ধতিগুলো আপনাদের সুবিধার জন্য লিখে দিচ্ছি। 

পদ্ধতি - 
প্রথমে WhatsApp Web ইন্সটল করুন। এর জন্য প্রথমে এখানে ক্লিক করে হোয়াটস অ্যাপ ওয়েবে প্রবেশ করুন। সেখানে একটি কিউ আর কোড আপনাকে দেখাবে যা আপনার স্মার্টফোনের হোয়াটস অ্যাপ দিয়ে স্ক্যান করলেই আপনি মুহুর্তের মধ্যেই আপনার রিসেন্ট হোয়াটস অ্যাপ মেসেজগুলো আপনার ল্যাপটপের স্ক্রিনে দেখতে পারবেন। 

এরপর খেয়াল করুন যে আপনার হোয়াটসঅ্যাপের ওয়েব ব্রাউজারের উইন্ডোর অপশনে 'ডেস্কটপ অ্যালার্টে' টিক চিহ্ন দেয়া আছে কি না। এখন WAToolkit ইন্সটল করুন। 


এরপর খেয়াল করুন WAToolkit এর Background notifications অপশনটিতে টিক চিহ্ন দেয়া আছে কি না। ব্যাস, সবকিছু ঠিক থাকলে আপনি এখন থেকে আপনার হোয়াটসঅ্যাপের নোটিফিকেশনগুলো আপনার ডেস্কটপেই দেখতে পারবেন।

তবে খেয়াল রাখবেন, হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনি আপনার ডেস্কটপে তখনই নোটিফিকেশন পাবেন যখন আপনার স্মার্টফোনটি ইন্টারনেটের সাথে কানেক্টেড অবস্থায় থাকবে অর্থাত আপনার স্মার্টফোনে ইন্সটল করা হোয়াটস অ্যাপটি ইন্টারনেটের সাথে কানেক্টেড থাকবে। কেননা, হোয়াটসঅ্যাপ ওয়েব অনেকটাই আপনার স্মার্টফোনে ইন্সটল করে রাখা হোয়াটসঅ্যাপটির মিরর হিসেবে কাজ করে থাকে। 

এফ/২৩:২০/১৩মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে