Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-১৩-২০১৬

পুলিশকে সংঘর্ষ সামাল দিতে ইসির নির্দেশ

পুলিশকে সংঘর্ষ সামাল দিতে ইসির নির্দেশ

ঢাকা, ১৩ মার্চ- ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চলমান গোলযোগ-সংঘর্ষ সামাল দিতে স্থানীয় পুলিশ ও প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ।

প্রধম দফা ভোটের আট আর দিন বাকি রয়েছে। এ অবস্থায় প্রচারণাকে কেন্দ্র অনেক এলাকায় সংঘর্ষ-সহিংসতার মধ্যে এ কথা বলেন তিনি।

রোববার শেরেবাংলানগরে ইসি নিজ কার‌্যালয়ে দুপুরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

শাহনেওয়াজ বলেন, “কিছু কিছু জায়গা থেকে অভিযোগ এসেছে সংঘর্ষ হচ্ছে। স্থানীয় পুলিশ ও প্রশাসনকে এ বিষয়ে সজাগ থাকার জন্যে বলেছি। কেউ যেনো কারো ওপর চড়াও হতে না পারে- সে জন্যে পুলিশ প্রশাসনসহ স্থানীয় প্রশাসনকে সবাইকে নির্দেশ দিয়েছি।”

এ নির্বাচন কমিশনার জানান, ২২ মার্চের প্রথম ধাপের ভোটের জন্য তাদের প্রস্তুতি রয়েছে। ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগের কাজ শেষ হয়েছে। অসংখ্য অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া যায় না। ইতোমধ্যে নির্বাচন কমিশনে কিছু অভিযোগ আসছে।যে অভিযোগগুলো আসছে তার সবগুলোর বিষয়েই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শাহনেওয়াজ বলেন, “ গণমাধ্যমে বলা হচ্ছে- ইসিতে অভিযোগের স্তুপ। অসংখ্য অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া যায় না। নির্দিষ্ট অভিযোগ পাচ্ছি, এগুলোর বিষয়ে ব্যবস্থা নিচ্ছি।

নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি জানান, কারো অবহেলা দেখলে তাদেরকেও ছাড় দেব না। সবার সহযোগিতা লাগবে। কারো গাফলাতির কারণে নির্বাচনটা যেনো নষ্ট না হয়। এজন্যে সব রকম সতর্কতার সঙ্গে তারা যেনো কাজ করে।

“কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না। যেখানে অনিয়ম দেখবে সেখানে জিরো টলারেন্স দেখাতে বলেছি। আচরণবিধি ভঙ্গ করলে সে যে পর‌্যায়ের হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি, বিভিন্ন পর‌্যায়ে ব্যবস্থা নিয়েছিও “

এ নির্বাচন কমিশনার জানান, যে পর‌্যায়ের ব্যক্তিই হোক না কোনো আচরণবিধি লঙ্ঘন করলে কাউকে ছাড় না দেওয়ার জন্যে রিটার্নিং অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছে।

“আমাদের নজরে এলেও আমরা ব্যবস্থা নিচ্ছি। এ ধরনের পদক্ষেপ নিতে নিবন্দুমাত্র পিছপা হব না। স্থানীয় পর‌্যায়ের এ নির্বাচনটি সৌহার্দ্যপূর্ণভাবে যেনো হয়্ কিছু লোকের জন্য তা নষ্ট না হয়। শক্তভাবে নজর রাখছি “

দল মত নির্বিশেষে সুষ্ঠু নির্বাচন করতে সব দলের সহযোগিতা চান তিনি।

শাহনেওয়াজ বলেন, “ আপনাদের মাধ্যমে আহ্বান জানাচ্ছি- সুন্দর নির্বাচনের সহযোগিতা করবেন। কেউ যদি আচরণ বিধি লঙ্ঘন করেন এবং লঙ্ঘনে সহযোগিতা করেন তাদেরকে আমরা ছাড় দেবো না। আচরণ বিধি লঙ্গণ করবেন না- এটা আমাদের নুরোধ, সতর্কবাণী হিসেবেও দেখতে পারেন।”

এক প্রশ্নের জবাবে শাহনেওয়াজ বলেন, “আমরা প্রথমে নির্বাচনের দিকে খেয়াল রাখছি। কোন দল কতটুকু নাখোশ হল, কতটুকু বিরক্ত হলো সে দিকে নজর রাখছি না। এবার আমরা সর্বোচ্চ পর‌্যায়ের ব্যক্তির বিরুদ্ধে মামলাও করেছি। ভবিষ্যতেও তারা যেনো অপ্রিয় কোনো কাজ ও নির্বাচন ব্যহত করতে না পারে- সে বিষয়ে সতর্ক দৃষ্টি রেখেছি।

আর/১০:৫৮/১৩ মার্চ

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে