Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-১৩-২০১৬

রিজার্ভ চুরি আন্তর্জাতিক ষড়যন্ত্র : ছায়াতদন্ত কমিটি

রিজার্ভ চুরি আন্তর্জাতিক ষড়যন্ত্র : ছায়াতদন্ত কমিটি

ঢাকা, ১৩ মার্চ- বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরিতে আন্তর্জাতিক চক্র জড়িত আছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) ছায়া তদন্ত দলের আইটি বিশেষজ্ঞ তানভীর হাসান জোহা। তিনি জানান, এটা শুধু চুরি নয়, সুসংগঠিত অপরাধ (অরগানাইজড ক্রাইম)।

তিনি বলেন, এটা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র। আমাদের ইকোনমির ব্যাকবোন ভেঙে দেয়ার জন্য এটা করা হয়েছে। যে চক্রটি এ কাজ করেছে তাদের উদ্দেশ্য ছিল রিজার্ভকে শূন্যতে নিয়ে আসা। এর সাথে দেশের কারও সম্পৃক্ততা থাকতেও পারে, আবার নাও থাকতে পারে।

তিনি আরও বলেন, বিদেশি পরামর্শকদের কিছু ফাইন্ডিংস আছে, আমাদেরও কিছু আছে। যে সূত্রগুলো পেয়েছি তা ক্রসচেক করার দরকার আছে। কারণ আমরা এখনো জানিনা যেসব আইড থেকে একাজ করা হয়েছে তাদের ইউজার কারা এবং তাদের কার্যক্রমের তালিকাগুলো সংরক্ষণ করা হয়নি কেন, এসব দেখতে হবে।

এ ঘটনাকে নাশকতার চেষ্টা হিসেবে অভিহিত করে তিনি বলেন, আমাদের টাকা চলে গেলে সরকারের ওপর একটা চাপ আসবে। রেভিনিউ, রিজার্ভের ওপর হিট করলে সরকারের ওপরই চাপটা আসে।

আর/১০:০৭/১৩ মার্চ

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে