Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 3.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৩-২০১৬

মাত্র ১১ রান চাই তামিমের

মাত্র ১১ রান চাই তামিমের

ধর্মশালা, ১৩ মার্চ- বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে রোববার ওমানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচের ইতিহাসের সামনে দাঁড়িয়ে আছেন বাংলাদেশর ওপেনার তামিম ইকবাল। ম্যাচটিতে মাত্র ১১ রান করতে পারলে প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে টি২০তে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

টি২০ বিশ্বকাপে জ্বলে উঠেছেন তামিম। প্রথম ম্যাচে ৮৩ রান করে অপরাজিত ছিলেন। পরিত্যক্ত দ্বিতীয় ম্যাচটিতে খেলেছেন ৪৭ রানের এক বিধ্বংসী ইনিংস। ওমানের বিপক্ষের ম্যাচের আগেও বৃষ্টি হচ্ছে। শেষ পর্যন্ত ম্যাচ মাঠে গড়াবে কিনা তা নিয়ে সন্দেহ আছে। কিন্তু তামিম সুযোগ পেলে এই ম্যাচেই রেকর্ড গড়তে পারেন।

ম্যাচটিতে ১৩ রান করতে পারলে আরো একটি রেকর্ড গড়বেন তিনি। এবারের বিশ্বকাপে গ্রুপ পর্বে সর্বোচ্চ রান স্কোরারের রেকর্ড। বাছাইপর্বে তিন ম্যাচ শেষে বর্তমানে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে সবার ওপরে রয়েছেন আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শাহজাদ। ডানহাতি এ ওপেনার ৪৭.৩৩ গড়ে ও ১৩৯.২১ স্ট্রাইক রেটে মোট ১৪২ রান করেছেন। এক ইনিংসে তার সর্বোচ্চ রান ৬১। অন্যদিকে শাহজাদের থেকে এক ম্যাচ কম খেলেছেন তামিম। তবে ১৫৪.৭৬ স্ট্রাইক রেটে মোট রান করেছেন ১৩০।

২০০৭ সালে টি২০তে অভিষেক হওয়া তামিম এখন পর্যন্ত ৪৮ ম্যাচে ৪৮ ইনিংস ব্যাট করেছেন। ২২.৪৭ গড় ও ১১১.৮৭ স্ট্রাইক রেটে ৯৮৯ রান করেছেন।  অর্ধশতক করেছেন চারটি। তার সর্বোচ্চ রানের ইনিংসটি ৮৮ রানের।

আর/১৮:৪৫/১৩ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে