Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-১৩-২০১৬

ছিনতাই বেড়েছে : স্বীকার ডিএমপি কমিশনারের

ছিনতাই বেড়েছে : স্বীকার ডিএমপি কমিশনারের

ঢাকা, ১৩ মার্চ- জানুয়ারি-ফেব্রুয়ারি মাসজুড়ে অন্যান্য অপরাধের তুলনায় রাজধানীতে ছিনতাইয়ের ঘটনা বৃদ্ধি পেয়েছে বলে স্বীকার করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। 

শনিবার ডিএমপি সদর দপ্তরে অপরাধবিষয়ক মাসিক সভায় ছিনতাই প্রতিরোধে পুলিশ কর্মকর্তাদের তৎপর থাকার নির্দেশ দেন তিনি। ডিএমপি কমিশনারের সভাপতিত্বে সভায় রাজধানীর ৪৯টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার বলেন- যেকোনো মূল্যে রাজধানীতে ছিনতাইকারীদের প্রতিরোধ করতে হবে। ছিনতাইয়ের মামলাগুলোর শীঘ্রই তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দিতে হবে। যেখানে জানুয়ারি মাসের চেয়ে গত ফেব্রুয়ারি মাসে ডাকাতি ও খুনের ঘটনা হ্রাস পেয়েছে, সেখানে ছিনতাইয়ের মতো ঘটনা বেড়ে গেছে।

ডিএমপি প্রধান বলেন, রাজধানীতে আরেকটি সমস্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে, তা হলো মাদকের ভয়াবহতা। মাদক প্রতিরোধেও পুলিশ কর্মকর্তারা জিরো টলারেন্স দেখাবেন। বিট পুলিশিং গতিশীল করতে হবে এবং বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের সঙ্গে সম্পৃক্ততা বৃদ্ধি করে আরো জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করতে হবে। কমিউনিটি পুলিশিংও বিট পুলিশিং, উঠান বৈঠকের মাধ্যমে মাদকের ব্যবহার রোধসহ যৌতুক ও ইভটিজিং প্রতিরোধে জনসাধারণকে সচেতন করতে হবে।

মাসিক অপরাধ সভায় ডিএমপিতে কর্মরত কমিশনার থেকে কনস্টেবল পর্যন্ত বিভিন্ন পর্যায়ে ভালো ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি প্রদান, এরূপ ভালো কাজকে উৎসাহিত করার লক্ষ্যে ৬৩ জনকে পুরস্কৃত করা হয়। এবার শ্রেষ্ঠ বিভাগ হয়েছে মিরপুর বিভাগ। ডিএমপির ডিসি (মিডিয়া) মারুফ হোসেন সরদার এসব বিষয় নিশ্চিত করেন।

এফ/০৮:১৭/১৩মার্চ

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে