Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৩-২০১৬

আইফোন ব্যাটারিতে অ্যাপের প্রভাব নেই

মোস্তফা মিনহাজ উদ্দিন


আইফোন ব্যাটারিতে অ্যাপের প্রভাব নেই

অব্যবহৃত অ্যাপগুলো আইফোনের ব্যাটারির উপর কোনো প্রভাব ফেলে না, এমনটাই জানিয়েছেন অ্যাপলের অপারেটিং সিস্টেম আইওএস-এর প্রধান। এ বিষয়ে অ্যাপল প্রধান টিম কুকের কাছে এক গ্রাহকের করা একটি মেইলের প্রেক্ষিতে এ তথ্য জানান তিনি।

‘মাল্টিটাস্কিং অ্যাপ’ বন্ধ করে রাখলে তা আইফোনের ব্যাটারির আয়ু বাড়ায় কিনা আর অ্যাপল প্রধান নিজে এই বিষয়টি মেনে চলেন কিনা তা কুকের কাছে জানতে চান যুক্তরাষ্ট্রের ওহাইয়ো অঙ্গরাজ্যের গ্রাহক যিনি নিজের পরিচয় দিয়েছেন ‘ক্যালেব’ নামে। 'মাল্টিটাস্কিং অ্যাপস' বলতে একসঙ্গে অনেকগুলো অ্যাপ সচল থাকাকে বোঝায়। জবাবে প্রতিষ্ঠানটির  সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ক্রেইগ ফেডিরিঘি সোজাসাপ্টা বলেন, “না এবং না।”

অন্যদিকে, অন্যান্য স্মার্টফোনে অ্যাপ বন্ধ রাখলে ব্যাটারি ভাল থাকে। অব্যবহৃত অ্যাপগুলো বন্ধ রাখলে ব্যাটারির আয়ু বাড়ে, নোকিয়া লুমিয়া গ্রাহকদের এমন পরামর্শ দেয় মাইক্রোসফট। অ্যান্ড্রয়েড নির্মাতা প্রতিষ্ঠান গুগল ব্যবহারকারীদের মোবাইলে যে অ্যাপগুলো সচরাচর ব্যবহার করা হয় না কিন্তু চালু থাকে সেগুলো শনাক্ত করে বন্ধ করে দেয়ার পরামর্শ দেয়।


গ্যালাক্সি এস৬-এর জন্য 'স্মার্ট ম্যানেজার' নামের একটি অ্যাপের ঘোষণাকালে স্যামসাং-এর পক্ষ থেকে বলা হয়, "আপনি আপনার ডিভাইসে চলমান অ্যাপগুলো বন্ধ করে ও অপ্রয়োনীয় অ্যাপগুলো ব্যবহার বন্ধ করে মোবাইলকে নিখুঁত ও দ্রুত করতে পারেন।"

অ্যাপল অ্যাপ বন্ধ করার কোনো পরামর্শ না দিলেও এর ব্যবহারকারীরা চলমান অব্যবহৃত অ্যাপগুলো বন্ধ করে দেয়।

অ্যাপলের সাবেক প্রধান স্টিভ জবস সরাসরি কিছু শব্দের মধ্যে এরকম অযাচিত মেইলের উত্তর দিতেন। কিন্তু বর্তমান প্রধান টিম কুক এর ক্ষেত্রে এমনটা খুব একটা দেখা যায় না বলে জানিয়েছে বিবিসি।

নিজের পাঠানো মেইলের এমন জবাব পেয়ে বেশ আনন্দিত ক্যালেব। এক টুইটে তিনি বলেন, “আমি যতটা ভেবেছিলাম, এটি তার চেয়ে অনেক বেশি ছড়িয়ে পড়েছে।”

আর/০১:১৫/১৩ মার্চ

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে