Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১২-২০১৬

মোবাইলেই অফিস প্রেজেন্টেশন! রইল ৫টি অ্যাপের খোঁজ

মোবাইলেই অফিস প্রেজেন্টেশন! রইল ৫টি অ্যাপের খোঁজ

অফিস প্রেজেন্টেশন মানেই প্রবল চাপ। আর ক্লায়েন্ট প্রেজেন্টেশন হলে তো টেনশন আরও বেশি। হাতে সময় কম আর কাছাকাছি নেই কোনও ডেস্কটপ বা ল্যাপটপ? চিন্তা নেই এই অ্যাপগুলি সঙ্গে রাখুন। কোনওটিতে ঝটপট সাজিয়ে নিতে পারবেন ডকুমেন্টস তো কোনওটায় অতি সহজেই শেয়ার করা যাবে প্রেজেন্টেশন। 

১) গুগল স্লাইডস
অডিও, ভিডিও, অ্যানিমেশন দিয়ে যেমন ইচ্ছে সাজিয়ে নিন প্রেজেন্টেশন। কোনও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনকেও এই অ্যাপে এডিট করতে পারবেন। শুধু তাই নয়, অনলাইনে ‘কোলাবোরেশন’ মোডে একাধিক জন মিলে একটি প্রেজেন্টেশন এডিট করা যায়। ঠিক যেমনটা হয় গুগল ডক্স-এর ক্ষেত্রে। শেয়ার করা থাকলে একটি গুগল ডক ফাইলে একসঙ্গে অনেকে মিলে কাজ করতে পারেন। অ্যানড্রয়েড ও আইওএস অ্যাপ রয়েছে। 

২) লিঙ্কডইন স্লাইডশেয়ার
অ্যানড্রয়েড এবং আইওএস অ্যাপ রয়েছে। মোবাইলে প্রেজেন্টেশন দেওয়ার জন্য খুব কাজের অ্যাপ। এই অ্যাপ স্মার্টফোনে থাকলে সহজেই আপনার ফেসবুক বা লিঙ্কডইন প্রোফাইলে যাঁরা আছেন তাঁদের সঙ্গে শেয়ার করতে পারবেন। এমনকী, অ্যানড্রয়েড অ্যাপ ইউজাররা টেক্স মেসেজের মাধ্যমেও প্রেজেন্টেশন পাঠাতে পারবেন।   

৩) পাওয়ার পয়েন্ট
চিরাচরিত প্রেজেন্টেশন সফ্‌টওয়্যার পাওয়ার পয়েন্টেরও রয়েছে অ্যানড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ মোবাইল অ্যাপ। বাসে-ট্রামে-ট্যাক্সিতে বসতে পেলেই প্রেজেন্টেশন বানানোর কাজ শুরু করে দিতে পারেন।
 
৪) মাইক্রোসফ্‌ট সোয়ে (Sway) 
উইন্ডোজ ফোনের জন্য সবচেয়ে ভাল এই অ্যাপ। দারুণ ইউজার ইন্টারফেস। মাল্টিমিডিয়া ব্যবহার করা বেশ সহজ। খুব ঝকঝকে প্রেজেন্টেশন লে-আউট এই অ্যাপের। 

৫) পোলারিস অফিস
অ্যানড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ—এই তিনটি প্ল্যাটফর্মেই অ্যাপ রয়েছে। যে কোনও মাইক্রোসফ্‌ট অফিস ডকুমেন্ট এবং পিডিএফ এই অ্যাপ মারফত পড়া যাবে এবং এডিটও করা যাবে। অর্থাৎ অফিসে বসে প্রেজেন্টেশনের কাজ শেষ করতে না পারলে যদি নিজের মেলে অ্যাটাচ করে রেখে দেন, তবে বাকি কাজটা সেরে নিতে পারবেন সহজেই পোলারিসের সাহায্যে।

এফ/১৭:০৮/১২মার্চ

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে