Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১২-২০১৬

কবি রফিক আজাদের মৃত্যুর ‍ভুয়া খবর

কবি রফিক আজাদের মৃত্যুর ‍ভুয়া খবর

ঢাকা, ১২ মার্চ- অসুস্থ কবি রফিক আজাদের ‘মৃত্যুর সংবাদ’ দিয়ে ফেইসবুকে খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলের স্ট্যাটাস দেওয়ার পর খবর নিয়ে তার সত্যতা পাওয়া যায়নি।

মস্তিষ্কে রক্তক্ষরণের পর রফিক আজাদ হাসপাতালে চিকিৎসাধীন। বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন তিনি।   

শনিবার ভোররাতে (২টায়) নিজের ফেইসবুক পাতায় মারুফ কামাল খান লিখেছেন, “ভাত দে হারামজাদা, তা না হ'লে মানচিত্র খাবো... “১৯৭৪ সালের দুর্ভিক্ষের সময় এই বিক্ষুব্ধ পংক্তিমালার রচয়িতা মুক্তিযোদ্ধা, সম্পাদক কবি রফিক আজাদ আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আমরা বেদনাহত চিত্তে তাঁকে তাঁর কবিতার সংগে মনে রাখবো অনেক কাল।”

তার এই স্ট্যাটাসের পর তা দ্রুত ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শনিবার দুপুর ১২টায় কবি রফিক আজাদের বড় ভাইয়ের মেয়ে ড. নিরু শামসুন্নাহারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, খবরটি সত্য নয়।

“না না, তিনি মারা যাননি। ভুল স্ট্যাটাস দিয়েছে।”

“তবে তার অবস্থা খুব একটা সন্তোষজনক না। উনার জীবন এখন চরম সঙ্কটাপন্ন। এখনও উনারা (ডাক্তাররা) চেষ্টা করছেন। চূড়ান্ত চেষ্টাই চলছে আরকি,” বলেন তিনি।

এই বিষয়ে কথা বলতে মারুফ কামালের সঙ্গে যোগাযোগের চেষ্টা চালানো হলেও তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া খবর ছড়ানোয় এর আগেও অনেককে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে।

৭৪ বছর বয়সী রফিক আজাদের ‘ব্রেইন স্ট্রোক’ হলে গত জানুয়ারিতে প্রথমে বারডেম হাসপাতালে নেওয়া হয়েছিল তাকে। সেখান থেকে নেওয়া হয় আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে। শুক্রবার বিকালে তাকে আনা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে।

একুশে পদক ও বাংলা একাডেমি পুরস্কারজয়ী রফিক আজাদ বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় কবি।

এন/১৪:২০/১২ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে