Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১১-২০১৬

টালিগঞ্জের সবচেয়ে দামী পরিচালক

টালিগঞ্জের সবচেয়ে দামী পরিচালক

কলকাতা, ১১ মার্চ- প্রসেনজিৎ চট্টোপাধ্যা, জিৎ, দেব ও অঙ্কুশ হাজরা হলেন টালিগঞ্জের সর্বোচ্চ সম্মানি পাওয়া চার তারকা অভিনয়শিল্পী। তবে মাঝে মাঝে এদের টেক্কা দিয়ে বেশি সম্মানি আদায় করে নেন কিছু পরিচালক। আজকাল যাদের নামে প্রেক্ষাগৃহের আসন দখল করেন দর্শক।

টাইমস অফ ইন্ডিয়া বলছে, অভিনয়শিল্পীদের চেয়ে বেশি সম্মানী পাওয়া তারকা পরিচালক রয়েছেন টালিগঞ্জে। এরা হলেন সৃজিত মুখোপাধ্যায়, কমলেশ্বর মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, অরিন্দম শীল, নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়, রাজ চক্রবর্তী, রবি কিনাগি এবং রাজীব বিশ্বাস।

সিনেমার ধরন অনুযায়ী পরিচালকদের শিল্পধারা ও বাণ্যিজিক এই দুভাগে ভাগ করেছে পত্রিকাটি।

টালিগঞ্জের সবচেয়ে প্রভাবশালী নির্মাতা সংস্থার প্রযোজক ও অন্যতম কর্ণধার শ্রীকান্ত মোহতা বলেন, “২৫ লাখ হাঁকান সৃজিত। তার কথা শুনলে জনপ্রিয় অভিনেতারাও নিজেদের সম্মানির ৪০ শতাংশ ছাড় দেন।”

সৃজিতের পর তালিকায় আছেন কৌশিক গঙ্গোপাধ্যায়, তার সম্মানি ২৫ থেকে ২০ লাখ। কমলেশ্বর মুখোপাধ্যায়ের সম্মানি ১০ থেকে ১৫ লাখ এবং অরিন্দম শীল নেন ১০ লাখ।

শ্রীকান্ত আরও জানান, পুরোমাত্রায় বাণ্যিজিক সিনেমার পরিচালক হিসেবে পরিচিত রাজ চক্রবর্তী, রাবি কিনাগি ও রাজীব বিশ্বাসের সম্মানি যথাক্রমে ৩০ লাখ, ২৫ লাখ ও  ১৫ লাখ।

তবে সম্মানী আদায়ের ক্ষেত্রে ব্যাতিক্রম নন্দিতা রায় ও শিবপ্রসাদ। তাদের চার সিনেমার প্রযোজক অতনু রায় চৌধুরী জানান, ‘অলীক সুখ’ ও ‘রামধেনু’র জন্য তারা নিয়েছেন ২০ লাখ। এরপর ‘বেলাশেষে’র জন্য ৩০ লাখ এবং সবশেষে নির্মিতব্য সিনেমা ‘প্রাক্তন’-এর জন্য তাদের সম্মানী দিতে হচ্ছে ৩৫ লাখ।

টালিগঞ্জ সংশ্লিষ্টদের মতে, শিল্পধারার সিনেমার ক্ষেত্রে দেখা যায় তারকা মূল্য বিবেচনায় পরিচালকরাই অগ্রাধিকার পান। এক্ষেত্রে তারকাদের উপস্থিতি পরিচালকের নামে সিনেমা দেখায় বাড়তি উৎসাহ যোগ করে শুধু।

আর/১১:০৯/১১ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে