Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১১-২০১৬

আসছে বেক্সিমকোর ক্যাবল ছাড়া 'ডিশ লাইন'

আসছে বেক্সিমকোর ক্যাবল ছাড়া 'ডিশ লাইন'

ঢাকা, ১১ মার্চ- বৃহস্পতিবার রাজধানীর হোটেল লেকশোরে এক অনুষ্ঠানে ক্যাবল ছাড়া স্যাটেলাইট টিভির সেবা ‘রিয়েল ভিউ’-এর লোগো উন্মোচন করা হয়।

ক্যাবল সংযোগ ছাড়াই দেশে প্রথমবারের মতো স্যাটেলাইট থেকে সরাসরি টেলিভিশন দেখার সুবিধা ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সেবা চালু করছে বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেড। আজ বৃহস্পতিবার রাজধানীর হোটেল লেকশোরে এক অনুষ্ঠানে এ সেবার নতুন লোগো উন্মোচন করে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে বেক্সিমকো কমিউনিকেশনসের প্রধান নির্বাহী দিমিত্রি লেপিস্কি বলেন, ‘রিয়েল ভিউ’ নামে এই সেবাটি আগামী বাংলা নববর্ষ থেকে গ্রাহকরা ভোগ করতে পারবেন। নতুন প্রজন্মের বিনোদন চাহিদার ওপর ভিত্তি করে দেশে এ সেবা চালু করা হচ্ছে। এরই মধ্যেই  ডিস্ট্রিবিউটেরদের তালিকা চূড়ান্তসহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

দিমিত্রি বলেন, এটি টিভি দেখার বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি। এর মাধ্যমে স্যাটেলাইট থেকে টেলিভিশনে সরাসরি সিগন্যাল আসবে। ফলে ক্যাবল সংযোগ ছাড়াই গ্রাহকেরা বিভিন্ন চ্যানেল দেখতে পারবে। এতে চ্যানেলগুলোর ছবি ও শব্দ আরো আকর্ষণীয় হবে।

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, দেশের দর্শকদের টিভি দেখার অভিজ্ঞতায় আমূল পরিবর্তন আনবে এই সেবা। শুরুতে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে এ সেবা চালু করলেও ধীরে ধীরে সারা দেশব্যাপী এ সেবা ছড়িয়ে দেওয়া হবে। প্রতি মাসে ৩০০ টাকা খরচ করে গ্রাহকরা ২৬টিরও বেশি বাংলা চ্যানেলসহ ১০০টিরও অধিক চ্যানেল দেখতে পারবে। যেখানে প্রধান সব চ্যানেলই গুরুত্ব পাবে। পাশাপাশি পাঁচটি হাই ডেফিনেশনের (এইচডি) চ্যানেল দেখা যাবে একই প্যাকেজে।

এ সেবা পেতে একটি সেট টপবক্স ও ডিশ অ্যান্টেনার প্রয়োজন হবে। ইনস্টলেশন ও মূল্য পরিশোধের পরই গ্রাহক ডিটিএইচ সেবা উপভোগ করতে পারবে। তবে সংযোগ পেতে মোট কত ব্যয় হবে তা এখনো নিশ্চিত বলতে পারেনি প্রতিষ্ঠানটি।

এর আগে ২০১৩ সালের ডিসেম্বর মাসে বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেডকে এ সেবার লাইসেন্স প্রদান করে বিটিআরসি।

নতুন এই সেবা যৌথভাবে চালু করছে দেশের শীর্ষস্থানীয় বাণিজ্যিক গোষ্ঠী বেক্সিমকো গ্রুপ ও রাশিয়ার জিএস গ্রুপ। জিএস গ্রুপ একটি রাশিয়ান বিনিয়োগকারী প্রতিষ্ঠান যেটি টেলিযোগাযোগ ও অন্যান্য ক্ষেত্রে নিজস্ব প্রযুক্তি সরবরাহ করে থাকে। বাংলাদেশে প্রথম হলেও এর আগে কম্বোডিয়া, পাকিস্তানসহ বিভিন্ন দেশে প্রযুক্তিগত সুবিধা দিয়ে আসছে জিএস গ্রুপ।

আর/০৯:৪৫/১১ মার্চ

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে