Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১১-২০১৬

মমতা চেয়েছিলেন কলকাতাতেই হোক এই আন্তর্জাতিক উৎসব: শ্রী শ্রী রবি শঙ্কর

মমতা চেয়েছিলেন কলকাতাতেই হোক এই আন্তর্জাতিক উৎসব: শ্রী শ্রী রবি শঙ্কর

কলকাতা, ১০ মার্চ- শ্রী শ্রী রবি শঙ্করের আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব নিয়ে বিতর্কে সরগরম গোটা দেশ।

এর মধ্যেই তিনি জানালেন, পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত নভেম্বরে নাকি কলকাতার সল্টলেক স্টেডিয়ামে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব আয়োজনের অনুরোধ জানিয়ে ছিলেন। কিন্তু সে সময় তাঁর হাতে যথেষ্ট সময় না থাকায় রাখা হয়নি মমতার অনুরোধ। দাবি করেছেন শ্রী শ্রী রবি শঙ্কর।

১১ মার্চ থেকে নয়াদিল্লিতে শুরু হওয়ার কথা ওই আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব। চলবে তিন দিন। শুরু থেকেই অনুষ্ঠানটি ঘিরে প্রচারের খামতি ছিল না। গোটা দিল্লির রাস্তায় রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি দিয়ে বিশাল বিশাল হোর্ডিং। দিল্লিগামী সব ট্রেনেই উপচে পড়া ভিড়। সকলেই যাচ্ছেন রবি শঙ্করের অনুষ্ঠানে যোগ দিতে।

এই অনুষ্ঠানের জন্য যমুনার চড়ে নির্মাণ কাজের ফলে পরিবেশের ব্যাপক ক্ষতি হওয়ার কথা মেনে নেয় জাতীয় পরিবেশ আদালত। শ্রী শ্রী রবি শঙ্করের সংস্থা ‘আর্ট অব লিভিং’-কে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়।  তা ছাড়া, দিল্লি ডেভেলপমেন্ট অথরিটি ও দিল্লি দূষণ নিয়ন্ত্রণ পর্ষদকেও কর্তব্যে অবহেলার জন্য যথাক্রমে ৫ লক্ষ ও ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছে পরিবেশ আদালত।

আদালতের চূড়ান্ত শুনানির আগেই গতকাল রাষ্ট্রপতি জানিয়ে দিয়েছিলেন, ‘অনিবার্য কারণবশত’ তিনি ওই অনুষ্ঠানে যাচ্ছেন না। প্রধামন্ত্রীর দফতর সূত্রেও জানানো হয়েছিল, নিরাপত্তার কারণে মোদীকে ওই অনুষ্ঠানে যেতে ছাড়পত্র দিতে নারাজ এসপিজিও। কিন্তু এ দিন আদালতে ছাড়পত্র মেলার পরেই মোদীকে নিয়ে যাওয়ার জন্য ফের তোড়জোড় শুরু করেছেন উদ্যোক্তারা। তাঁদের তরফে এ দিন প্রধামনন্ত্রীর দফতরে ফের অনুরোধ জানানো হয়েছে বলে সূত্রের খবর।

আর/১২:৩৮/১১ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে