Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১১-২০১৬

বাংলাদেশকে পাত্তাই দিচ্ছে না আয়ারল্যান্ড

শান্ত মাহমুদ


বাংলাদেশকে পাত্তাই দিচ্ছে না আয়ারল্যান্ড

ধর্মশালা, ১১ মার্চ- গত বছরটা বিশ্বক্রিকেটে বাংলাদেশকে নতুন করিয়েই চিনিয়েছে। মিলেছে গাদা গাদা সাফল্য। ভারত থেকে শুরু করে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলও নাকানি চোবানি খেয়েছে বাংলাদেশের কাছে। তাই এখন প্রতিপক্ষ যত বড় দলই হোক সমীহ ঠিকই মেলে বাংলাদেশের।

কিন্তু ভারতের ধর্মশালায় খেলতে এসে ‘পুচকে’ আয়ারল্যান্ডের কাছ থেকে সেই সমীহ পাচ্ছে না বাংলাদেশ। উল্টো বাংলাদেশকেই হুমকি দিয়ে রাখছে প্রথম ম্যাচে ওমানের কাছে হার মানা আইরিশরা। ১১ মার্চ বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে আয়ারল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান গ্যারি উইলসনের কথা শুনে মনে হলো বাংলাদেশও তাদের কাতারেরই দল!

লড়াইটা মূল পর্বে ওঠার। যেখানে বাংলাদেশ, আয়ারল্যান্ড বা নেদারল্যান্ডস একই যুদ্ধে মাঠে নামছে। আর এটাকেই অনুপ্রেরণা বানিয়েছেন আইরিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান উইলসন। তার ভাষায় বাছাইপর্বে খেলা দলগুলোর মধ্যে তেমন কোনো পার্থক্যই নেই।

ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে আয়ারল্যান্ডের ডানহাতি এই ব্যাটসম্যান বলছেন, ‘বাছাইপর্বে যারা খেলছে, তারা সবাই সমান শক্তির!’ পুচকে ওমানের কাছে হেরে গেলেও বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে নিজেদের পিছিয়ে রাখতে নারাজ উইলসন।

হয়তো ২০০৯ সালে পাওয়া সেই জয়কেই সঙ্গী করে এভাবে বলছেন উইলসন। টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাথে প্রথম সাক্ষাতেই জয় পেয়েছিল আইসিসির সহযোগী দেশটি। যদিও পরের তিন ম্যাচে আর জয়ের সঙ্গে দেখা হয়নি তাদের। তবে ওয়ানডেতে বাংলাদেশের সাথে সাত ম্যাচের পাঁচটিতে হারা আয়ারল্যান্ড দুবার জিতেছেও।

আগে পাওয়া এসব জয়ই হয়তো ম্যাচের আগে আত্মবিশ্বাসী করে তুলছে আইরিশদের। তাইতো বুক চিতিয়েই লড়াইয়ের হুঙ্কার দিয়ে রাখছেন আইরিশ মিডল অর্ডার এই ব্যাটসম্যান, ‘আমরা এরআগেও বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলেছি। জিতেছিও।’ এবারো জয়ের দিকেই নজর তাদের। সব মিলিয়ে শুক্রবার ধর্মশালায় মাঠে নামার আগে বাংলাদেশ ও নিজের দলকে একই কাতারে রাখলেন উইলসন।

আর/১২:২৯/১১ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে