Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-১০-২০১৬

‘যুক্তরাজ্যের নিষেধাজ্ঞার কারণ যৌক্তিক নয়’

‘যুক্তরাজ্যের নিষেধাজ্ঞার কারণ যৌক্তিক নয়’
বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন

ঢাকা, ১০ মার্চ- কার্গো প্লেন চলাচলে নিষেধাজ্ঞায় যুক্তরাজ্যের দেখানো কারণ যৌক্তিক নয় বলেছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। এ নিষেধাজ্ঞা অবিলম্বে প্রত্যাহার করা উচিত ও বাংলাদেশ সরকার তেমনই আশা করছে বলেও মন্তব্য করেন তিনি। বুধবার (১০ মার্চ) দুপুরে সচিবালয়ে তার মন্ত্রণালয় কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপে এসব কথা বলেন মন্ত্রী।

রাশেদ খান বলেন, নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে বাংলাদেশ থেকে সরাসরি পণ্যবাহী উড়োজাহাজ চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাজ্য। নিষেধাজ্ঞার পেছনে নিরাপত্তাহীনতা মূল কারণ হতে পারে না। আমাদের বিমানবন্দরে নিরাপত্তা পরিস্থিতি অনেক ভালো।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পরিস্থিতি সামলাতে আমরা সবকিছু করছি। তাদের সঙ্গে বারবার যোগাযোগ হচ্ছে আমাদের। এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা উচিত এবং আমরা আশা করি, তারা সেটি করবেন।

মঙ্গলবার (০৮ মার্চ) দেশটির সরকারি ওয়েবসাইটে এ নিষেধাজ্ঞার কথা জানানো হয়। ‘বাংলাদেশ এয়ারপোর্ট আপডেট’ শীর্ষক ঘোষণাটিতে বলা হয়, আন্তর্জাতিক নিরাপত্তায় প্রয়োজনীয় কিছু বিষয়ে এখন‍ও ঘাটতি রয়েছে রয়েছে ঢাকায়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ঢাকা থেকে যুক্তরাজ্যে সরাসরি কার্গো পরিবহন করতে দেওয়া হবে না। তবে অন্যদেশ হয়ে যুক্তরাজ্যে যাওয়া যাবে।

যুক্তরাজ্যের এ নিষেধাজ্ঞা প্রসঙ্গে মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, আমাদের বিমানবন্দরের নিরাপত্তার মানোন্নয়নে তাদের দেওয়া পরামর্শগুলো নিয়েছি। কার্গো হ্যান্ডলিংয়ের মান ৭০ শতাংশে এসেছে। প্রশিক্ষিত জনশক্তি রয়েছে। এসব দেখে তারা সন্তোষ জানিয়েছিলেন। তাই এখন ‘নিরাপত্তাঘাটতি’র কারণ কীভাবে আসতে পারে?

এ নিষেধাজ্ঞায় বাংলাদেশ বিমানের কার্গো পরিবহন ব্যাহত হবে বলেও উল্লেখ করেন তিনি। এর আগে, অস্ট্রেলিয়ার এমন উদ্যোগ প্রসঙ্গে সাংবাদিকরা তার দৃষ্টি আকর্ষণ করেন ও জানতে চান, এসবে কোনো রাজনৈতিক ব্যাপার রয়েছে কিনা। জবাবে মন্ত্রী বলেন, এখানে পরিস্থিতি এক নয়। কোনো রাজনৈতিক কারণ আছে কিনা সেটি এখনও আমরা ভাবছি না। তবে পরিস্থিতি উত্তরণে সবকিছু করছি আমরা।

বুধবার (০৯ মার্চ) কক্সবাজারের নাজিরাটেক সমুদ্র পয়েন্টে চিংড়ি পোনাবাহী ট্রু-এভিয়েশনের (বিসমিল্লাহ এয়ারলাইন্স) একটি কার্গো প্লেন বিধ্বস্ত হয়ে পাইলট নিহত হন। এছাড়া নিখোঁজ হন আরও দু’জন। এঘটনায় কমপক্ষে ৫০ লাখ টাকার চিংড়ি পোনা সাগরের পানিতে ভেসে যায়।

এফ/১৭:০০/১০মার্চ

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে