Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১০-২০১৬

কঙ্গোতে জাতিসংঘ মিশনে বাংলাদেশি পুলিশের মৃত্যু

কঙ্গোতে জাতিসংঘ মিশনে বাংলাদেশি পুলিশের মৃত্যু

ব্রাজাভিল, ১০ মার্চ- কঙ্গোয় জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ব্যানএফপিইউ-১ এ কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মো. আশরাফুল ইসলাম নামে এক পুলিশ কনস্টেবল মৃত্যুবরণ করেছেন। ৮ মার্চ সকালে উগান্ডার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বুধবার বাংলাদেশ পুলিশের এডিশনাল ডিআইজি মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আশরাফুল ১৯৯৯ সালে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে যোগদান করেন। তিনি গত বছরের ৯ এপ্রিল জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিতে কঙ্গো যান। মিশনে যাওয়ার পূর্বে তিনি র‌্যাব হেডকোয়ার্টার্সে কর্মরত ছিলেন।

মো. আশরাফুল ইসলামের গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলার টিকারী গ্রামে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৭ বছর। মৃত্যুকালে তিনি বৃদ্ধা মা, স্ত্রী ফারজানা ববি, দুই বছর বয়সী একমাত্র কন্যা জান্নাতুল ফেরদৌস মাহি এবং বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মরদেহ অতি দ্রুত দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক কনস্টেবল আশরাফুলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় আইজিপি বলেন, ‘আশরাফুল জাতিসংঘের তত্ত্বাবধানে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কঙ্গোর শান্তিকামী জনগণের পাশে থেকে মহান দায়িত্ব পালন করেছেন। তার অবদানের কথা বাংলাদেশ পুলিশ গর্বের সাথে স্মরণ করবে।’

তিনি মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এন/১১:৪৪/১০ মার্চ

আফ্রিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে