Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৯-২০১৬

ক্যারিয়ারের সেরা সময়ে প্রিয়াঙ্কা চোপড়া

Shamima Seema


ক্যারিয়ারের সেরা সময়ে প্রিয়াঙ্কা চোপড়া

২০১৬ সাল প্রিয়াঙ্কা চোপড়ার সফলতার বছর হয়ে ইতিহাসে সাক্ষী হয়ে রইবে। তিনি শুধুমাত্র একজন হিন্দি চলচ্চিত্রের নায়িকা নন, বর্তমানে আন্তর্জাতিক ব্যক্তিত্ব এবং একটি ব্র্যান্ডের নাম প্রিয়াঙ্কা চোপড়া। শুরুটা সেই ২০০০ সালে। এই বছর মাত্র ১৮ বছর বয়সে তিনি বিশ্ব সুন্দরীর  উপাধি লাভ করেন। হিন্দি চলচ্চিত্রে তিনি সানি দেওয়ালের বিপরীতে ‘দ্য হিরো’  ছবির মাধ্যমে প্রবেশ করেন। এরপর আর থামেনি তার পথচলা। ২০০৪ সালে ‘আন্দাজ’ ছবির জন্য তিনি জীবনের প্রথম ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। তারপর ‘ফ্যাশন’ ছবির জন্য পান জাতীয় পুরস্কার।


গত ৪ মার্চ মুক্তি পেল প্রিয়াঙ্কা অভিনীত নারীবাদি ছবি ‘জয় গঙ্গাজল: দ্য এন্ড গেম’। কথায় বলে, ‘মর্নিং শোজ দ্য ডে’- সেটাই আরও একবার প্রমাণ করলেন পিগি চপস। হিম শীতল কণ্ঠ, চোখে ক্ষমতার নজির— সব মিলিয়ে চমকে ঠাসা ব্যক্তিত্ব নিয়ে পর্দায় এলেন প্রিয়াঙ্কা চোপড়া। মুক্তির প্রথম দিনেই দর্শকদের মন জয় করে ফেললেন তিনি। পরিচালক প্রকাশ ঝার এই ছবিটি প্রথম দিনই সাড়ে পাঁচ কোটি টাকার ব্যবসা করল। ২৫ কোটি টাকার ছবিটি যে বক্স অফিসে তুমুল সাফল্য পাবে সে আর বলার অপেক্ষা রাখে না।

অজয় দেবগন অভিনীত প্রকাশ ঝার আগের ছবি ‘গঙ্গাজল’য়ের মতো ‘জয় গঙ্গাজল’ও দুর্নীতির বিরুদ্ধে উঠে দাঁড়ানোর কাহিনী। রাজনীতি, সমাজ ও পুলিশের মধ্যে সম্পর্ক নিয়ে ‘জয় গঙ্গাজল’ নির্মিত হয়েছে। পরিচালক জানিয়েছেন, এই ছবিটি ‘গঙ্গাজল’ ছবির সিক্যুয়েল নয়। ছবিতে ধর্ষণ, দুর্নীতি ও খুনের মতো প্রাসঙ্গিক ঘটনাও তুলে ধরা হয়েছে। 

এই চরিত্রে অভিনয় করতে পেরে উচ্ছ্বসিত প্রিয়াঙ্কা। তিনি জানিয়েছেন, আভা মাথুরের চরিত্রে অভিনয় করতে গিয়ে তাঁকে সাম্প্রতিক বিষয়গুলি মাথায় রাখতে হয়েছে। এই ছবির জন্য নিজেকে নতুনভাবে তৈরি করেছেন প্রিয়াঙ্কা। 

জৌলুসহীন একজন কঠিন পুলিশ অফিসারের চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন নায়িকা। আর এটাই নাকি ছিল তাঁর মার্কিন টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র জন্য প্র্যাকটিসের একটি অংশ। সেই সিরিজে একজন এফবিআই এজেন্টের ভূমিকায় অভিনয় করেছেন প্রিয়াঙ্কা। এই ছবির পুলিশ অফিসারের চরিত্রের সঙ্গে যার ধারে ও ভারে অনেকটাই মিল।


এই ছবিতে সুপারিন্টেনডেন্ট অফ পুলিশের ভূমিকায় অভিনয় করেছেন অভিনেত্রী। দুর্নীতিপরায়ণ এক বিধায়কের ভূমিকায় রয়েছেন মানব কৌউল। ছবিতে প্রিয়ঙ্কার সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন পরিচালকও। 

এবছর ভারত সরকারের পক্ষ থেকে পদ্মশ্রী সম্মান পেয়েছেন প্রিয়াঙ্কা। তার সাফল্য এই মুহূর্তে আকাশ ছোঁয়া। সৌন্দর্য প্রতিযোগিতা থেকে যাত্রা শুরু করে অভিনেত্রী হিসেবে ছুঁয়ে ফেলেছেল হলিউডের মাইলস্টোন। এবার পেলেন ভারতের সেরা সম্মান। প্রিয়াঙ্কা জানিয়েছেন, এ সম্মান তাঁর কাছে স্পেশাল, কেননা তিনি একজন আর্মি অফিসারের মেয়ে।


বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া যে নারী স্বাধীনতায় বিশ্বাসী, তা সবার কাছেই স্পষ্ট। মার্কিন টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’ হোক, অথবা তাঁর আসন্ন ছবি ‘জয় গঙ্গাজল’, প্রত্যেকটিতেই তাঁর চরিত্র নারীবাদী।

মেধাবী অভিনয়ের কল্যানে সাফল্যের পাল্লায় অনেক এগিয়ে  আছেন প্রিয়াঙ্কা। হিন্দি সিনেমার পাশাপাশি মার্কিন টেলিভিশনে প্রথমবার মুখ দেখিয়ে ‘কোয়ান্টিকো’ টিভি সিরিজের জন্য প্রিয়াঙ্কা জিতে নিয়েছেন হলিউডের পিপলস চয়েস অ্যাওয়ার্ড। ‘কোয়ান্টিকো’তে প্রিয়াঙ্কা ছিলেন প্রধান চরিত্রে। এই সিরিজে একজন এফবিআই এজেন্টের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। হলিউডের অনেক বড় অভিনেত্রীদের টপকে এই পুরস্কার পেলেন প্রিয়াঙ্কা।

সব মিলিয়ে বর্তমানে হলিউডের প্রিয়মুখ বলিউড ডিভা প্রিয়াঙ্কা চোপড়া। হলিউড সিনেমায় অ্যাকশন তারকা ডোয়াইন জনসনের বিপরীতে ‘বেওয়াচ’ সিনেমায় অভিনয় শুরু করেছেন কয়েকদিন আগেই। তবে সব কিছু ছাপিয়ে গেল অস্কারের আসরে প্রিয়াঙ্কার উপস্থিতি। এবারের অস্কারের আসরে প্রেজেন্টার হিসেবে নাম লিখিয়েছেন তিনি। লাল কার্পেট আরও রঙিন হয়েছে তাঁর সাদা গাউন আর হিরের আংটির ঝলকে। এর মধ্যেই ‘টক অফ দ্য ইন্টারনেট’ প্রিয়াঙ্কা চোপড়া।

অস্কার মঞ্চে সব লাইমলাইট যতই হলিউডের উজ্জ্বল তারকারা কেড়ে নিন না কেন, ইন্টারনেটে তাঁরা কেউই পিগিচপসকে টেক্কা দিতে পারেননি। অস্কারের দিন যে সব তারকাদের নাম সব থেকে বেশি গুগল করা হয়েছে, তাঁদের মধ্যে দ্বিতীয় প্রিয়াঙ্কা। তবে নারীদের মধ্যে তিনিই এগিয়ে আছেন।

হরগুগল সার্চে প্রিয়াঙ্কাকে টেক্কা দিতে পেরেছেন মাত্র একজন। বহু প্রতীক্ষার পর অবশেষে অস্কারের ছোঁয়া পেয়েছেন যে অভিনেতা, তিনি লিওনার্দো ডিক্যাপ্রিও। গুগল সার্চে এই অভিনেতার পরের নামটিই প্রিয়াঙ্কার। 

এরপর আবার আরেকটি আন্তর্জাতিক প্রজেক্টে নাম জুড়লেন প্রিয়াঙ্কা। অনলাইন গেম ‘মার্ভেল’ প্রতিষ্ঠানের সঙ্গে কাজ শুরু করেছেন তিনি। অনলাইন গেমে সুপার গার্ল হওয়াটা একেবারেই অন্য একটা মাত্রা যোগ করল প্রিয়াঙ্কার ক্যারিয়ারে।

এর আগে প্রিয়াঙ্কা ‘ইন মাই সিটি’, ‘এক্সটিক’ ও ‘আই কান্ট মেক ইউ লাভ মি’ শিরোনামের গান গেয়েছেন। আন্তর্জাতিকভাবে জনপ্রিয় হয়েছে তাঁর কন্ঠ। সেই কন্ঠের জোরেই এবার মিস ‘মার্ভেল’ হচ্ছেন প্রিয়াঙ্কা। মানে অনলাইন গেম ‘মার্ভেল’-এর সুপারহিরো  মিস ‘মার্ভেল’এর ভূমিকায় কন্ঠ দিচ্ছেন পিগি চপস। এতে নিজেও বেশ খুশি তিনি। নিজের ইনস্টাগ্রামে এবং ট্যুইটারে নিজেই তাঁর মিস ওয়ার্ল্ড থেকে মিস মার্ভেল হয়ে ওঠার কথা জানিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া।


তবে ক্যারিয়ারের এতো ছুটোছুটির ধকল সামলাতে পারেনি প্রিয়াঙ্কার শরীর। আর তাই তো স্যালাইন হাতে নিয়ে সিনেমার ডাবিং করতে হল প্রিয়াঙ্কাকে। প্রকাশ ঝা পরিচালিত ‘জয় গঙ্গাজল’ ছবির শুটিং ভারতে, আর টিভি সিরিজের জন্য আমেরিকা আসা যাওয়ার ধকলে অসুস্থ হয়ে পড়েন পিগি চপস। দুর্বল শরীরে স্যালাইন দিতে হয় তাঁকে। কিন্তু সেই অসুস্থতা কাজে মোটেও প্রভাব ফেলে নি। কাজের প্রতি এতটাই নিষ্ঠা, তিনি স্যালাইন ড্রিপ হাতে পৌঁছে যান ডাবিং করতে। এভাবেই তিনি ‘জয় গঙ্গাজল’ ছবির ডাবিং শেষ করেন।

ছবির নির্মাতা প্রকাশ ঝা তার কাজের প্রতি সততায় মুগ্ধ। এক সাক্ষাৎকারে তিনি জানান, প্রিয়াঙ্কা তার কাজের প্রতি ১০০ শতাংশ নিষ্ঠাবান। তিনি গত ছয় বছর ধরে নায়িকার সঙ্গে কাজ করতে চাইছিলেন। তিনি ভেবেছিলেন ‘কোয়ান্টিকো’ এবং ‘বাজিরাও মাস্তানি’ সিনেমার কাজের মাঝে ‘জয় গঙ্গাজল’ ছবির জন্য সময় বের করতে পারবেন না। কিন্তু প্রিয়াঙ্কা নিজের ইচ্ছায় চিত্রনাট্য শুনতে চেয়েছিলেন। পরে গল্প শুনে তিনি সিনেমাটি করার আগ্রহ দেখান।


ওদিকে টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’ দিয়ে হলিউড কাঁপানো পিগি চপস আজ আবারও ফিরছেন টিভির পর্দায়। গত  ৬ মার্চ থেকে শুরু হয়েছে ‘কোয়ান্টিকো’ নতুন সিজন। ‘কোয়ান্টিকো’র এবারের সিজনে প্রিয়াঙ্কাকে দেখা যাবে আরও হট অবতারে। এই সিরিজের ট্রেলারেই তিনি মুগ্ধ করেছেন দর্শকদের।

‘কোয়ান্টিকো’র যে টিজারটি প্রকাশ পেয়েছে, তাতে নতুন আন্দাজে ধরা দিয়েছেন দেশি গার্ল। ধারণা করা যাচ্ছে, এবার তিনি বাহবা পেতে যাচ্ছেন নিজের অভিনয়ের জন্যই। ‘কোয়ান্টিকো’র পর এবার প্রিয়াঙ্কার ‘বেওয়াচ’ প্রসঙ্গে কিছু জেনে নেয়া যাক। হলিউডের ছবি ‘বেওয়াচ’-এ খল চরিত্রে আছেন প্রিয়াঙ্কা। কিন্তু জানা গেল এই চরিত্রে নাকি কোনও পুরুষকে নেওয়ার কথা ছিল পরিচালকের। বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে দেখার পরেই না কি সেই সিদ্ধান্ত বদলে যায় নির্মাতাদের। পরিচালক সেথ জর্ডন নাকি বলিউড সিনেমায় প্রিয়াঙ্কাকে ভিলেনের চরিত্রে দেখে তাকেই এই চরিত্রে নেয়া মনস্থির করেন।

এর আগে ‘সাত খুন মাফ’ ও ‘এইতরাজ’ নামে দুটি হিন্দি সিনেমায় ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা। মার্কিন টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’-র পর এই সিনেমায় ভিলেনের চরিত্রে অভিনয় করবেন তিনি। তেল ব্যবসায়ী ভিক্টোরিয়া লিডসের চরিত্রে থাকছেন পিগি চপস। তাঁর বিপরীতে রয়েছেন অ্যাকশন তারকা ডোয়াইন জনসন দ্য রক।

হলিউডের এই ছবিটি নিয়ে স্বভাবতই খুব উচ্ছ্বসিত প্রিয়াঙ্কা। এই নিয়ে বড় পর্দায় তিনি তৃতীয়বারের জন্য ভিলেন হতে যাচ্ছেন। উল্লেখ্য, ২০১৭ সালের মে মাসে মুক্তি পেতে চলেছে ‘বেওয়াচ’।


মাত্র ১৮ বছর বয়সে মিস ওয়ার্ল্ড হওয়ার পর থেকে সাফল্য কখনই হাত ছাড়েনি তাঁর। তবে এত দিনে বোধহয় ক্যারিয়ারের সেরা সময়টায় পৌঁছেছেন প্রিয়াঙ্কা চোপড়া। প্রায় প্রতিদিনই সবাইকে অবাক করছেন নন্দিত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তুখোড় অভিনয় আর অনবদ্য অ্যাকশন স্টান্টের মিশেলে এক দিকে যেমন তিনি ঝড় তুলেছেন হলিউডে, তেমনই মাতিয়েছেন বলিউড প্রেমীদেরও।

এফ/১০:২৮/০৯ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে