Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৯-২০১৬

৫ বছর পর সালমান তাসিরের ছেলেকে উদ্ধার 

৫ বছর পর সালমান তাসিরের ছেলেকে উদ্ধার 

ইসলামাবাদ, ০৯ মার্চ- পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সাবেক গভর্নর সালমান তাসিরের অপহৃত ছেলে শাহবাজ তাসিরকে জীবিত উদ্ধার করা হয়েছে। বাবা সালমান তাসিরের হত্যাকারীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার এক সপ্তাহ পর অপহৃত এই ছেলেকে উদ্ধার করা হয়েছে।

শাহবাজ তাসিরকে ২০১১ সালের ২৬ আগস্ট পাকিস্তানের লাহোর থেকে বন্দুকধারীরা অপহরণ করে। এর আগে একই বছরের ৪ জানুয়ারি পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের কোহসার মার্কেটে দিন দুপুরে সালমান তাসিরকে ২৮টি গুলি করে তার দেহরক্ষী মুমতাজ কাদরি। ২৯ ফেব্রুয়ারি কাদরির মৃত্যুদণ্ড কার্যকর করে পাকিস্তান।  

পাকিস্তানের কাউন্টার-টেরর পুলিশের এক কর্মকর্তা বিবিসিকে জানিয়েছেন, ‘আমরা অপহৃত শাহবাজকে গোপন সংবাদের ভিত্তিতে কোয়েটার উত্তরাঞ্চলের একটি কম্পাউন্ড থেকে উদ্ধার করেছি।’ এছাড়া সরকারের আধাসামরিক একটি সামরিক বাহিনী তাদের টুইট বার্তায় জানিয়েছে, শাহবাজ তাসিরকে তারা নিরাপদে উদ্ধার করেতে সক্ষম হয়েছে।

বেলুচিস্তান প্রদেশের কাউন্টার-টেররিজম বিভাগের প্রধান বার্তা সংস্থা এফপিকে জানান, গোয়েন্দা বাহিনী ও পুলিশ কোয়েটা থেকে ২৫ কিলোমিটার উত্তরে এক যৌথ অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। তিনি বলেন, ‘আমরা যখন কম্পাউন্ডটিকে ঘিরে ফেলি তখন এর ভিতরে কিছু দেখতে পেলাম না। কিন্তু হঠাৎ আমরা একটি আওয়াজ শুনতে পেলাম। যেখান থেকে বলা হচ্ছে আমি শাহবাজ। আমার বাবার নাম সালমান তাসির।’ 

উল্লেখ্য, মুমতাজ কাদরির মৃত্যুদণ্ড কার্যকর করার প্রতিশোধ হিসেবে চলতি মাসের ৭ তারিখে পাকিস্তানের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ খাইবার পাখতুনে সোমবার এক আত্মঘাতি বোমা হামলায় চালায়। এতে নিহত হয় ১৭ জন। 

ব্লাসফেমি পাকিস্তানের একটি বিতর্কিত ইস্যু। মুসলিমপ্রধান এই দেশটিতে বিভিন্ন সময়ে ইসলামের নিন্দা করার কারণে অনেককে হত্যা করেছে উত্তেজিত জনতা। ব্লাসফেমি আইনের স্পষ্ট কোনো সংজ্ঞা পাকিস্তানের আইনে নেই। তবে দেশটিতে এর জন্য সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড। ১৯৯০ সাল থেকে এ পর্যন্ত ব্লাসফেমির কারণে কয়েক ডজন লোক বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।  

এফ/০৯:৪৫/০৯ মার্চ

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে