Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৯-২০১৬

১৯ নারী মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিলো ঢাকা বিশ্ববিদ্যালয়

এ এস নাহিদ


১৯ নারী মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিলো ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা, ০৯ মার্চ- আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ১৯জন নারী মুক্তিযোদ্ধাকে আর্থিক সহায়তাসহ সম্মাননা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে এক অনুষ্ঠানে এ  সম্মাননা তাদের হাতে তুলে দেয়া হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি রকীবউদ্দীন আহমেদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব দেওয়ান রাশিদুল হাসান, এডভোকেট মোল্লা মো: আবু কায়সার, মুক্তিযোদ্ধা শেখ ফাতেমা আলী ও মুক্তিযোদ্ধা লাইলী বেগম। অনুষ্ঠানে ১৯ জন বীরাঙ্গনার প্রত্যেককে নগদ ৫০ হাজার টাকা এবং উপহার সামগ্রী প্রদান করা হয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা এবং আমাদের মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী ৩০ লাখ শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, মুক্তিযুদ্ধে আমাদের ২ লক্ষাধিক মা-বোন সর্বোচ্চ আত্মত্যাগ স্বীকার করেছেন। তাঁদের জন্য আমরা সকলেই গর্বিত। তাঁদের সম্মান, মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন এবং অসাধারণ অবদান রেখে চলেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘বহু আগেই এই মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়া উচিত ছিল কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী শক্তি দীর্ঘদিন ক্ষমতায় থাকায় তাঁদেরকে প্রাপ্য সম্মাননা দেওয়া সম্ভব হয়নি।’ আজ তাঁদেরকে এই সম্মাননা প্রদান করায় ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দকে উপাচার্য আন্তরিক ধন্যবাদ জানান।

এফ/০৯:৩৩/০৯ মার্চ

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে