Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৯-২০১৬

‘নারীকে মানুষ হিসেবে দেখলেই বৈষম্য দূর হবে’

‘নারীকে মানুষ হিসেবে দেখলেই বৈষম্য দূর হবে’

ঢাকা, ০৯ মার্চ- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেছেন, নারীকে নারী হিসেবে না দেখে মানুষ হিসেবে দেখলেই সকল সমাজের সকল বৈষম্য দূর করা সম্ভব হবে।

মঙ্গলবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নারী ও শিশুর অধিকার রক্ষায় বর্তমান সরকার ব্যাপক উন্নতি লাভ করেছে উল্লেখ করে তিনি বলেন, নারী-পুরুষের সমতা কোনো কোনো ক্ষেত্রে দৃশ্যমান হলেও বাস্তবে এর ভেতর ফাঁক থাকে। এই ফাঁকগুলো পূরণ করার ক্ষেত্রে সকলকে একযোগে কাজ করতে হবে। সভায় সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রাশেদা আখতার। আলোচনা সভা শেষে নারী অধিকার বিষয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এর আগে সকাল ১০টায় ভিসির নেতৃত্বে বিজনেস স্টাডিজ অনুষদ চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। ‘নারী-পুরুষের সমতায় গড়ে তুলি সমতার বিশ্ব’ এ স্লোগানে শোভাযাত্রাটি বিশ^বিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিশ^বিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এসে শেষ হয়। র‌্যালিতে প্রো-ভিসি অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, প্রভোস্ট অধ্যাপক ড. মো. শাহেদুর রশিদ, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, মহিলা ক্লাব, স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষকরা অংশগ্রহণ করেন।

আর/০১:০৫/০৯ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে