Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৮-২০১৬

২ বছর পরও নিখোঁজ বিমানের খোঁজে আশাবাদী স্বজনেরা

২ বছর পরও নিখোঁজ বিমানের খোঁজে আশাবাদী স্বজনেরা

কুয়ালালামপুর, ০৮ মার্চ- মালয়েশিয়ান এয়ারলাইন্সের এমএইচ৩৭০ বিমানটি যাত্রা পথে নিখোঁজ হয়েছিল প্রায় দুই বছর আগে। কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে হারিয়ে যাওয়া এই বিমানের কোনো খোঁজ মেলেনি আজও পর্যন্ত।   

এই বিমান নিয়ে জল্পনা কল্পনা হয়েছে অনেক। অনেকে বলেছিলেন এটি সন্ত্রাসীদের হাইজ্যাকের খপ্পরে পড়েছে। আবার অনেকে বলেছেন, সাগরে বিধ্বস্ত হয়ে তলিয়ে গেছে। কিন্তু সেক্ষেত্রেই কিছু না কিছু নিশানা থাকার কথা। সে রকম কিছুই পাওয়া যায় নি। ২৩৯ জন যাত্রী নিয়ে বিমানটি যেন হাওয়ায় মিলিয়ে গিয়েছিল।


এই ঘটনার দুই বছর পূর্তিতে নিখোঁজ যাত্রীদের স্মরণে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে জড়ো হয়েছিলেন স্বজনেরা। তবে তাদের এই স্মরণ সভা একটু ব্যতিক্রম ছিল। কারণ তারা এই স্মরণসভাকে শোকসভায় পরিণত করেন নি। বরং হারানো যাত্রীদের পছন্দের নাচ এবং গানের আয়োজন করেছেন। এই সভা থেকে, তাদের উদ্ধার অভিযান কোন অবস্থাতেই না থামানোর আহবান জানানো হয়।

একেবারে গায়েব হয়ে যাওয়া এই বিমানটিকে খোঁজার জন্য দীর্ঘদিন দক্ষিণ ভারত মহাসাগরের বিস্তীর্ন এলাকা জুড়ে অনুসন্ধান চালানো হয়েছে। গত সপ্তাহে বিমানের একটি ভাঙা ডানা ভেসে ওঠে মোজাম্বিকের সমুদ্র সৈকতে। এটিকে এমএইচ৩৭০ বিমানের খণ্ডাংশ বলে মনে করা হচ্ছে।


খুঁজে পাওয়া ডানার খণ্ডিত অংশ

মালয়েশিয়ার যোগাযোগ মন্ত্রী লাইও টিওঙ লাই বলছেন, ‘অনুমানের উপর ভিত্তি করে দয়া করে কেউ কিছু বলবেন, বা লিখবেন না। ঐ ভাঙা বিমানের ডানা যাচাই করার আগ পর্যন্ত নিশ্চিত হয়ে বলা যাবে না এটি বোয়িং ট্রিপল সেভেনের অংশ কিনা। আমাদের একটু সময় দিন। আমরা চেষ্টা করছি যাতে দ্রুত ভেরিফিকেশনের কাজটি শেষ করা যায়।’

এই নিখোঁজের ঘটনাটিকে বিশ্বের তাবৎ বিমান দুর্ঘটনার মধ্যে সবচেয়ে বিস্ময়কর বলে মনে করা হয়। অনুষ্ঠানে আসা স্বজনরা কার্ডে কোন শোকবার্তা লেখেন নি। বরং লিখেছেন আশার বাণী। তারা এখনো মনে করেন হঠাৎ করেই হয়তো সন্ধান পাওয়া যাবে তাদের হারিয়ে যাওয়া প্রিয়জনদের।

আর/১০:৫০/০৮ মার্চ

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে