Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৮-২০১৬

নারীর জন্যই আজকের অবস্থানে আসতে পেরেছি: শাহরুখ

নারীর জন্যই আজকের অবস্থানে আসতে পেরেছি: শাহরুখ

মুম্বাই, ০৮ মার্চ- নারীদের প্রতি সবসময়ই শ্রদ্ধাবনত ছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। কারণ এই নারীর জন্যই আজকে তাকে কোটি মানুষ বলিউড বাদশা নামে তাকে চিনে নেয় বলে মন্তব্য করেন শাহরুখ খান। তাই নারী দিবসে তার জীবনে যেসব নারীর অবদান তাদেরকে সম্মানপূর্বক স্মরণ করলেন কিং খান।

গতকাল ‘সিক্স প্যাক’ নামের একটি রূপান্তরকামী নারীদের গড়া ভারতের প্রথম ব্যান্ড দলের সদস্যদের সঙ্গে সাক্ষাতের পর নারীদের বিষয়ে কথা বলার এক পর্যায়ে এসব বলেন শাহরুখ। ৮ মার্চ বিশ্ব নারী দিবসকে সামনে রেখে শাহরুখ পৃথিবীর সকল নারীদের উদ্দেশে বলেন, পৃথিবীর প্রত্যেক নারীকে আমি সম্মান করি।তারা পৃথিবীতে আরও বেশি সম্মান আর স্বাধীনতা নিয়ে এগিয়ে যেতে পারে সেটা আমি মনে প্রাণে চাইবো।

নারীর কাছ থেকে জীবনের পাঠ নিয়েছেন জানিয়ে শাহরুখ আরো বলেন, মা, বান্ধবী, স্ত্রী, সহ-অভিনেত্রী, মেয়ে— সকলের কাছ থেকেই জীবন সম্পর্কে পাঠ নিয়েছি, এখনো শিখছি। তারা ছিলেন বা আছেন বলেই আজকে চলার পথ এত মসৃণ হয়েছে। নাম, যশ, খ্যাতি অর্জনের পিছনে তাদেরকেই গুরুত্বপূর্ণ মনে করি।

কাজের মধ্যদিয়ে নারীদের প্রতি সম্মান রাখেন বলেই সিনেমার পর্দায় আগে যখন প্রথমেই অভিনেতার নাম ভেসে আসতো, তারও পরিবর্তন করেন শাহরুখ। আর তেমন কথাটি স্মরণ করে শাহরুখ বলেন, আগে সিনেমার শুরুতে সবার আগে দেখানো হত নায়কের নাম। কিন্তু ‘চেন্নাই এক্সপ্রেস’-এ বলিউডের ইতহাসে প্রথমবার তা উল্টে গেল। দেখানো হলো নারী অভিনেত্রীর নাম।

লিঙ্গবৈষম্য নিয়ে এমন ফর্মুলা বদলে দেয়া অভিনেতা শাহরুখ খান বিশ্বের নারীদের নিয়ে যেমন ‘চাকদে’র মত অসাধারণ সিনেমার মধ্যেও স্বপ্ন দেখান, তেমনি বাস্তবেও কোনো অংশে কম যান না এই তারকা অভিনেতা।

উল্লেখ্য, বর্তমানে ‘রইস’ এবং ‘ফ্যান’ ছবির প্রমোশন নিয়ে দারুন ব্যস্ততার মধ্যে আছেন শাহরুখ খান। রইস ছবিটি আসছে ঈদে সালমান খানের ‘সুলতান’-এর সঙ্গে মুক্তির কথা থাকলেও ‘ফ্যান’ ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে আসছে এপ্রিলের ১৫ তারিখে।

আর/১৯:১১/০৮ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে