Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.2/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৮-২০১৬

নারী দিবসে ফারহানের বিশেষ গান

নারী দিবসে ফারহানের বিশেষ গান
ফারহান আখতার

নিত্যনতুন সব ব্যাপারেই ঝোঁক আছে বলিউড তারকা ফারহান আখতারের। নারীদের সুরক্ষা, কল্যাণ ও উন্নয়নের ব্যাপার হলে সবসময় সামনে এগিয়ে সোচ্চার ভূমিকা পালন করেন তিনি। আন্তর্জাতিক নারী দিবসে তার অবদান থাকবে না তা কি করে হয়!

বহুমুখী প্রতিভার অধিকারী ফারহান নারীদের জন্য গাইলেন বিশেষ গান ‘উই আর অল অন দ্য গুডসাইড’। এতে নারী-পুরুষ সমতার ওপর জোর দিয়েছেন তিনি। সংগীত পরিচালনায় গিটারশিল্পী কল্যাণ বড়ুয়া। 

ফারহান গানটি তৈরিতে অনুপ্রেরণা পেয়েছেন তার কনিষ্ঠ কন্যা আকিরার অাঁকা একটি ড্রইং দেখে। এতে সে লিখেছিলো ‘উই আর অল অন দ্য গুডসাইড’। একে অপরের সঙ্গে সুখী ও শান্তিপূর্ণ জীবনযাপনের জন্য সবাই একমত হবে, এটাই গানটির মূল বক্তব্য। 

বার্তা সংস্থা আইএএনএসকে ফারহান বললেন, ‘বৈষম্যহীন বিশ্বের কথা বলছে গানটি। যেখানে প্রত্যেক মানুষ লিঙ্গ, বর্ণ ও রঙের ঊর্ধ্বে ভাববে। আমাদের সমাজে নারীদের অবদান ও গুরুত্বপূর্ণ ভূমিকাকে সমর্থন জানানো ও তাদের কথা তুলে ধরার জন্য সংগীত ভালো একটি মাধ্যম। নারীদের উদ্দীপনা ও বিশ্বজুড়ে তাদের সাফল্যকে উদযাপনের জন্যই মূলত এ গান।’

‘ভাগ মিলখা ভাগ’ তারকা ফারহান নারীর ক্ষমতায়নের পক্ষে কথা বলছেন শুরু থেকে। এরই মধ্যে ‘মর্দ’ (ধর্ষণ ও বৈষম্যের বিরুদ্ধে মানুষ) নামে সামাজিক পদক্ষেপ চালু করেছেন ৪২ বছর বয়সী এই অভিনেতা। দক্ষিণ এশিয়ায় জাতিসংঘ নারীর পুরুষ শুভেচ্ছাদূত হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি। 

এফ/১৭:৫৪/০৮ মার্চ

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে