Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৭-২০১৬

সেরা ক্রিকেটার সাব্বির, আনন্দবাজারের কড়া সমালোচনা!

সেরা ক্রিকেটার সাব্বির, আনন্দবাজারের কড়া সমালোচনা!

ঢাকা, ০৭ মার্চ- ভারতের বিপক্ষে ফাইনাল ম্যাচ হারলেও এশিয়া কাপের টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন বাংলাদেশের সাব্বির রহমান। বাংলাদেশের হয়ে পাঁচ ম্যাচে ১৭৬ রান তোলেন তিনি, যা কিনা টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের সর্বোচ্চ রান।

তবে সাব্বিরকে টুর্নামেন্ট সেরার পুরষ্কার দেওয়ায় দারুণ হতাশা প্রকাশ করেছে ভারতের শীর্ষ স্থানীয় গণমাধ্যম 'আনন্দবাজার পত্রিকা'। বিরাট কোহলিকে না দিয়ে এ পুরস্কার কেন সাব্বিরকে দেওয়া হলো, তা নিয়ে পশ্ন তুলেছে পত্রিকাটি।

পাঠকদের জন্য আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনটি তুলে ধরা হলোঃ

দেশকে এশিয়া কাপ জিতিয়েও বিরাট কোহালি টুর্নামেন্ট সেরার পুরস্কার পেলেন না।

দেশকে এশিয়া কাপ না জেতাতে পেরেও সাব্বির রহমান টুর্নামেন্ট সেরা হয়ে গেলেন!

মীরপুরে রবিবার রাতে যা দেখে অনেকেরই ভ্রূ কুঁচকে গেল। বলাবলি চলতে লাগল যে, একজন গোটা টুর্নামেন্টে দেশের ব্যাটিংকে টানলেন। যে দিন যেমন প্রয়োজন, সে দিন তেমন ব্যাট করে গেলেন। ব্যাট হাতে তাঁকে প্রত্যেক দিন মনে হল দুর্ভেদ্য, প্রতিপক্ষ বোলার যে-ই হোক না কেন। তিনি গড় রাখলেন ৭৬.৫, চার ইনিংসের দু’টোয় তাঁকে আউটই করা গেল না। অথচ বিরাট কোহালিকে কী না টুর্নামেন্ট সেরার জন্য ভাবা হল না!

সাব্বিরও ভাল করেছেন। ৫ ম্যাচে ৫ ইনিংস খেলে রান তাঁর ১৭৬। গড় ৪৪। স্ট্রাইক রেট ১২৩.৯৪। সর্বোচ্চ ৮০। রবিবারও তিনি ২৯ বলে ৩২ নটআউট থেকে গেলেন। কোহালির রান সেখানে ১৫৩। সর্বোচ্চ ৫৬ নট আউট। কিন্তু তিনি এক ইনিংস কম খেলছেন। গড়ে তিনি সাব্বিরের থেকে অনেক এগিয়ে। এ দিন তিনিও নট আউট, কিন্তু ১৪৬ স্ট্রাইক রেট রেখে ২৮ বলে ৪১ করে, দেশকে কাপ জিতিয়ে। বিরাট কোহালি সম্পর্কে রবি শাস্ত্রী বলেছিলেন, ভিভের ছায়া দেখেছেন। আজ পরিস্থিতি বিচারে ভিভ হতে হয়নি। তিনি, আপন নৈপুণ্যে কোহালি থাকলেন এবং অনেকেরই মনে হল ম্যান অব সিরিজ তাঁরই প্রাপ্য ছিল। এক ধারাভাষ্যকার যেমন টুইট করেছেন, ‘‘আমার কাছে কোহালিই প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট। অন্য কারও নাম ওঠার জায়গা কোথায়?’’

জনগণের বিচারে বাছতে হলে তো তাঁকেই বাছতে হবে। কেউ কেউ আরও একধাপ এগিয়ে বললেন, কোহালির সিরিজ সেরার পুরস্কার না পাওয়াটাই আশ্চর্যের। বাংলাদেশের রবিবার ফাইনালের হারটা নয়।

রোববার ফাইনালের মহারণে সাব্বির ২৯ বলে দুই চারের সাহায্যে ৩২ রানে অপরাজিত থাকেন। এর আগে ভারতের বিপক্ষে ৪০ রানের ঝলমলে ইনিংস খেলার পর শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সাব্বির খেলেছেন ৫৪ বলে ৮০ রানের ম্যাচ জেতানো ইনিংস। আরব আমিরাত ও পাকিস্তানের বিপক্ষে করেছেন ৬ ও ১৪ রান।

তারপরেও আনন্দবাজার পত্রিকার প্রশ্ন কেন সাব্বিরকেই দেওয়া হলো টুর্নামেন্ট সেরার পুরষ্কার!

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে