Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৭-২০১৬

পুরনো যে ফ্যাশনে মাতছে আজকের প্রজন্ম

পুরনো যে ফ্যাশনে মাতছে আজকের প্রজন্ম

পুরনো চাল ভাতে বাড়ে। এই প্রবাদ বাক্যটি পোশাক আশাকের ক্ষেত্রেও সমান খাঁটি। পুরনো দিনের সেই আনারকলি স্টাইলে এখনও বাজার গরম। কারণ স্টাইলের জগতে চিরন্তন সত্য – ওল্ড ইজ গোল্ড।

জেনে নিন, কোন কোন পুরোনো স্টাইল আবারও ফিরে এসেছে। সেদিকে নজর রেখে আজকের প্রজন্ম মাতছে নতুন ফ্যাশনে-

ঢিলেঢালা পোশাক
এখন মেয়েদের পরিচিত পোশাক টাইট ফিট জিনস অথবা লেগিংস, সঙ্গে ছোট টপ। তবে তারা হয়ত প্রকৃত ফ্যাশনটা জানে না। যেমন, এখনই সময় মিডি, ম্যাক্সি ড্রেস পরার। মানে এককথায় হালকা পোশাক যা দেবে ফুরফুরে অনুভূতি। একেই বলে ফ্লোয়ি গার্মেন্টস। সাতের শেষ ও আটের দশকে এই মিডি, ম্যাক্সির চল ছিল। সেটাই ছিল তখনকার ফ্যাশন। যুগ পালটে গেছে। তবে এখন আবার সেটাই হুট করে ফ্যাশন হয়ে গেছে। এটাই নিয়ম। এখন রাস্তা দিয়ে কোনও মেয়ে মিডি-ম্যাক্সি ড্রেস পরে গেলে, সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করে।

প্রিন্টস ও প্যাটার্ন
প্রিন্টের আলাদা ভাব আছে ফ্যাশনের জগতে। যেমন বাটিক প্রিন্ট। আটের দশকে ফ্যাশনে ছিল এই রং, নকশার বৈচিত্রের প্রিন্টেড ম্যাটেরিয়াল। আজও মাতায় প্রিন্টের পোশাক।

রং
সব সময় হালকা শেডের রং না পরে একটু রংচঙে পোশাক পরুন। রূপ-লাবণ্য রংয়ের উপর নির্ভর করে না। ঘন গাঢ় রঙেও সেজে উঠতে পারেন এই গরমে। গভীর রঙের মিশ্রণে খুঁজে নিন নতুন কিছু। যাকে এককথায় বলে ভিন্টেজ কালার। পোশাকে থাকুক তারই প্রতিচ্ছবি।

পালাজ্জো
নানান রঙের কম্বিনেশনে নানা ডিজাইনে নানান কাপড়ের ম্যাটেরিয়ালে পাওয়া যায় পালাজ্জো। ঢিলেঢালা পোশাকটি পরলে এক অসাধারণ অনুভূতি হয় মেয়েদের। যা পরে নিজের ভালো লাগে, সেটাই সবচেয়ে ভালো ফ্যাশন। মেয়েরা এতে যথেষ্ট কনফিডেন্ট থাকেন। তাই পুরনো দিনের কম দামের দূরন্ত ফ্যাশন পালাজ্জো ট্রাই করুন।

বুট কাট জিনস
ন্যারো কাট জিনসের আগমনের সঙ্গে সঙ্গে বাজার থেকে হাওয়া হয়ে গিয়েছিল বুট-কাট জিনস। ৭০ দশকে ব্যাপক চাহিদা ছিল বুট-কাট প্যান্টের। তারপর এসেছে ন্যারো প্যান্টের যুগ। অর্থাৎ পায়ের ঘের ছিল কম। একেবারে পায়ের সঙ্গে ফিট (মেয়েদের বিশেষ করে)। এটা দেখতে দেখতে এখন একঘেঁয়ে হয়ে গেছে। তাই ফিরে এসেছে সেই বুট-কাট। মানে বড় ঘের। সাইডদুটো কাটা এবং তাতে চেইন লাগানো।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে