Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৭-২০১৬

নারী এগিয়ে গেলেও তাদের জায়গা ঘরের ভেতরেই: কারিনা কাপুর

নারী এগিয়ে গেলেও তাদের জায়গা ঘরের ভেতরেই: কারিনা কাপুর

নয়াদিল্লি, ০৭ মার্চ- আজকের নারী সমাজ এগিয়ে গেছে বহুদূর। প্রায় সবক্ষেত্রেই নারীর অবস্থান দৃশ্যমান। ২০ বছর আগে নারী যে অবস্থানে ছিল, তারা আর এখন সে পর্যায়ে নেই। পুরুষের মত নারীরাও সমাজের সর্বস্তরে নেতৃত্ব দিচ্ছে। কিন্তু তারপরেও নারীদের অন্দরমহলে দেখতেই অনেকে আরাম বোধ করেন বলে মনে করেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর। 

বর্তমানে ‘কি এন্ড কা’ ছবির প্রমোশন নিয়ে ব্যস্ত আছেন কারিনা কাপুর। ছবিটিতে একটি নিরীক্ষাধর্মী চরিত্রে অভিনয় করে বেশ আশাবাদী তিনি। এই ছবিতে একজন উচ্চাকাঙ্খী কর্মরত মহিলা চরিত্রে অভিনয় করেছেন কারিনা। আর তার স্বামীর চরিত্রে অর্জুন কাপুর। যেখানে হোম-মেকারের ভূমিকায় দেখা যাবে তাকে। নারী এগিয়ে গেলেও পুরুষরা যে নারীকে অন্দর মহলে রেখে দিতেই ভালোবাসে তা নিয়ে সেটায়ারধর্মী ছবি ‘কি এন্ড কা’। আর এই ছবি প্রসঙ্গে বলতে গিয়েই নারী পুরুষের অবস্থান নিয়ে মুখ খুলেন কারিনা। বললেন, নারী এগিয়ে যাওয়াকে মেনে নিলেও যারা নারীকে ঘরের ভেতরে বন্দি অবস্থায়ই দেখতে চান, এমন দৃষ্টিভঙ্গির কিছুটা পরিবর্তন হবে।

তারমতে, লিঙ্গবৈষম্য নিয়ে কোনো ছবি বলিউডে না হলেও এই ছবিতে নির্মাতা আর বাল্কি চমৎকারভাবে বিষয়টি তুলে ধরতে পেরেছেন।কারণ ছবিটি লিঙ্গবৈষম্যকে কটাক্ষ করেই নির্মিত। ৮ মার্চ নারী দিবস। আর এই বিষয়টি মাথায় রেখে তারসঙ্গে মিলিয়ে ‘কি এন্ড কা’ নিয়েও সরব কারিনা। প্রমোশনে গিয়ে বলছেন, লিঙ্গবৈষম্য এমন একটা ইস্যু, যা নিয়ে এখনও সেভাবে আলোকপাত করা হয়নি। আর এই ছবিটিতে লিঙ্গবৈষম্য ব্যাপারটি চমৎকারভাবে নির্মাতা তোলে ধরেছেন। 

ছবিটিতে চুক্তিবদ্ধ হওয়া নিয়ে কারিনা আরো জানান, এমন অসাধারণ একটা গল্প যখন শুনি, মানে গল্পের অর্ধেক শোনামাত্রই বাল্কি স্যারকে আমি থামতে বলেছিলাম। কারণ বাকি অর্ধেক আর শুনতে চাইনি, তার আগেই কিছু না ভেবেই মিনিটের মধ্যে সাইন করেছিলাম।

তো ছবিতে তার স্বামী অর্জুনের সঙ্গে বাস্তবের স্বামী সাইফ আলীর কোনো মিল আছে কিনা জানতে চাইলে কারিনা বলেন, না মোটেও না। কারণ আমরা দু’জনই একই প্রফেশনে, এবং প্রায় সবসময়ই আমাদের কাজ নিয়ে ব্যস্ত থাকতে হয়। ফলে বাস্তব জীবনে এমন পরিস্থিতি তৈরি হওয়া মোটামুটি কঠিন। উল্লেখ্য, অর্জুন কাপুর ও কারিনা কাপুর অভিনীত আর বাল্কির ছবি ‘কি এন্ড কা’ মুক্তি পাচ্ছে আসছে এপ্রিলের ১ তারিখে।

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে