Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৭-২০১৬

ফ্যাশনে যেভাবে জায়গা করে নিচ্ছে ‘লেগিংস’

Sumaiya Maria Bintay


ফ্যাশনে যেভাবে জায়গা করে নিচ্ছে ‘লেগিংস’

২০০৪ সালের দিকে ব্যালেন্সিয়া ল্যারিয়াট ও ক্লো প্যাডিংটন এলাকায় ‘ইট’ ব্যাগের চাহিদা সর্বোচ্চে উঠেছিল। মজার ব্যাপার হল এই হ্যান্ডব্যাগ এখন সবার জন্য আরামদায়ক স্টাইলেও পাওয়া যায় এবং বিভিন্ন দামেও পাওয়া যায়।

এই ‘ইট’ ব্যাগের স্ট্যাটাস তখন ছিল আকাশছোঁয়া। এটি প্রথম ডিজাইন করেন সিলভিয়া ফেনডি। এমনকি এর ওজন ছিল ৩ পাউন্ড যখন এটা সম্পূর্ণ খালি। কিন্তু এজন্য এটা আট হাজার নারীকে ভয় দেখিয়ে ক্ষান্ত করতে সক্ষম হয়নি যারা বাজারে আসার পরপরই এটা ক্রয় করেছিল। 

প্রত্যেক দশকেই এরকম একটি ‘ইট’ থাকে। বর্তমান যুগের অন্যতম চাহিদা হচ্ছে ওয়ার্কআউট পদাবরণ। আপনার কাছে এটাকে যদি হাস্যকর মনে হয় তবে ধরে নিন এটাই এ যুগের ‘ইট’ ব্যাগ। হ্যাঁ, আপনি ঠিকই শুনেছেন, ওয়ার্কআউট পদাবরণ যা জিমে কিংবা ইয়োগাতে পরা হয়।

শুরুর দিকে হ্যান্ডব্যাগকে বিলাসবহুল শপিং এর অংশ হিসেবে বিবেচনা করা হতো এবং এর চাহিদা ছিল ব্যাপক। পরে এটি ধীরে ধীরে মধ্যবিত্ত্ব নারীদের ভিতরেও চলে আসে এবং এখন প্রায় সকল নারীদের কাছেই এটি আছে। ওয়ার্কআউট পদাবরণের ক্ষেত্রে একে বলা হচ্ছে “অ্যাথলেজার” যা এসেছে অ্যাথলেটিক্স থেকে। অ্যাথলেজার শব্দটি ইংলিশ ডিকশনারিতেও ছিল না, কিন্তু ক্রেতাদের আকর্ষণ ও বাজারে চাহিদা তৈরির জন্য এই শব্দটির উৎপত্তি।

নাইকি ব্র্যান্ডের সি.ই.ও. মার্ক পার্কার এই পদাবরণকে “দ্য নিউ ডেনিম” বলে আখ্যা দিয়েছেন। গত বছর নভেম্বরে নিউ ইয়র্কের সিটি ম্যারাথন দেখে বিস্মিত হয়েছে “দ্য নিউ ইয়র্ক টাইমস”। তাদের পোশাক দেখে তারা এই ম্যারাথনকে বলেন, “দ্য ওয়ার্ল্ড’স বিগেস্ট লেগিং শো”। অন্যদিকে কেট হাডসন আছেন তাঁর পছন্দের ব্র্যান্ড ফ্যাবলেটিক্স নিয়ে যারা বর্তমানের এই লোভনীয় বাজারের অংশীদার হতে চাচ্ছে।অন্যান্য বিখ্যাত ব্র্যান্ডগুলোও এখন তৈরি করছে এই ওয়ার্কআউট পদাবরণ। এর মধ্যে আছে লুলুলেমন এবং কেলভিন ক্লিন।

ফ্যাশন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে