Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৭-২০১৬

হল-মার্ক কেলেঙ্কারি: বিবাদীদের সম্পদ বাজেয়াপ্ত কেন নয়

হল-মার্ক কেলেঙ্কারি: বিবাদীদের সম্পদ বাজেয়াপ্ত কেন নয়

ঢাকা, ০৭ মার্চ- ঋণ কেলেঙ্কারির মামলায় হল-মার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ, তার স্ত্রী গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামসহ ২২ বিবাদীর স্থাবর-আস্থাবর সম্পত্তি কেন বাজেয়াপ্ত করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শনো নোটিশ দিয়েছে ঢাকার একটি আদালত।

ঢাকার যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহাদাত হোসেন রোববার সোনালী ব্যাংকের এক আবেদনের পরিপ্রেক্ষিতে ১৫ দিনের মধ্যে তাদেরকে নোটিশের জবাব দিতে বলেছেন। যাদেরকেনোটিশ দেওয়া হয়েছে তারা হলেন- আনোয়ারা স্পিনিং মিলস ও এর স্বত্বাধিকারী জাহাঙ্গীর আলম, হলমার্ক ফ্যাশন লিমিটেড, হলমার্ক ডিজাইন ওয়্যার লিমিটড ও হলমার্ক ফ্যাশনের ব্যবস্থাপনা পরিচালক মো. তানভীর মাহমুদ, চেয়ারম্যান জেসমিন ইসলাম, সেঞ্চুরি ইন্টারন্যাশনাল ও এর স্বত্বাধিকারী জিয়াউর রহমান, বেগম শাহনাজ রহমান।

ব্যাংক কর্মকর্তারা হলেন- সোনালী ব্যাংক শেরাটন (সাবেক) হোটেল শাখার সাবেক সহকারী সাধারণ ব্যবস্থাপক সাইফুল হাসান, সাবেক কর্মকর্তা আব্দুল মতিন, সাবেক জ্যেষ্ঠ কর্মকর্তা মেহেরুন্নেসা মেরী, ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন কবির, তাছলিমা বেগম, সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক মাইনুল হক, প্রধান কার্যালয়ের সাবেক সাধারণ ব্যবস্থাপক ননী গোপাল নাথ, শফিজ উদ্দিন আহমেদ, মীর মহিদুর রহমান, সাবেক সহকারী সাধারণ ব্যবস্থাপক কামারুল হোসেন খান, সাবেক উপ-সাধারণ ব্যস্থাপক শেখ আলতাফ হোসেন। এছাড়াও রয়েছেন- মের্সাস পেপার হাউজ ও এম কমার্শিয়ালের স্বত্বাধিকারী তুষার আহমেদ এবং সাভারের ১০ নম্বর তেতুঁলজোড়া ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিন সরকার।

সোনালী ব্যাংকের আইনজীবী জাহাঙ্গীর আলম জানান, ২০১৪ সালের ২৫ আগষ্ট বিবাদীদের বিরুদ্ধে ৬৮২ কোটি ২৯ লাখ ৬৪ হাজার ২২৫ টাকার ক্ষতিপূরণ মামলা করা হয়েছিল। ব্যাংকঋণের বিপরীতে বিবাদীদের বন্ধকী সম্পত্তি না থাকায় তাদের স্থাবর-আস্থাবর সম্পত্তি খুঁজে বের করে রোববার ক্রোক আবেদন করে সোনালী ব্যাংক।

আবেদনটি করেন সোনালী ব্যাংক তৎকালীন শেরাটন হোটেল শাখার সিনিয়ার প্রিন্সিপাল অফিসার আব্দুস সালম। আবেদনে বিবাদীদের প্রায় ৮ হাজার ২০০ শতক জমি বাজেয়াপ্তের আদেশ চাওয়া হয়। জমি, ভবন ও যন্ত্রপাতিসহ যার আনুমানিক মূল্য প্রায় আট হাজার কোটি টাকা।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে