Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৭-২০১৬

ফ্যাশনে এগিয়ে ৪০-এর নারীরাও

Shamima Seema


ফ্যাশনে এগিয়ে ৪০-এর নারীরাও

এদেশে চল্লিশ পেরুলেই নারীদের পোশাকে চলে আসে একঘেয়েমি। লোকলজ্জার ভয়ে শাড়ি আর সালোয়ার কামিজেই আটকে থাকে নারীর পোশাক। কিন্তু বহুল প্রচলিত এই প্রথাকে এবার তুড়ি মেরে তাড়িয়ে দেওয়ার সময় এসেছে। সব বদলে দিতে পারে আপনার ওয়্যারড্রব। কেমন জামা-কাপড় পারবেন সেটাই বড় কথা। তাতে আপনার বয়স কত, সেটা যায় আসে না। শুধু বুঝতে হবে আপনাকে কোনটা মানাচ্ছে বা আপনি কোন পোশাকে স্বচ্ছন্দ।

-    মোটা নারীদের নিজেকে রোগা দেখানোর জন্য ফিটিং ড্রেস একদমই পরা যাবে না। তাতে আপনার শরীরের মেদ প্রকাশ্যে চলে আসবে। বরং পড়ুন ঢিলে ঢালা পোষাক। মহিলাদের ক্ষেত্রে ৪০ বছর বয়সে এলেই যেন মনে হয় বুড়িয়ে গেলাম। একদম না। ৪০-এই শুরু করুন নতুন জীবন। 

-    হাউস ওয়াইফ হলে বানিয়ে ফেলুন নিজের ফ্রেন্ড সার্কেল। দিনের বেলায় বাড়িতে একা একা লাগলে বেড়িয়ে পড়ুন। বন্ধুরাই বলে দেবে কোন পোশাকে আপনাকে কেমন লাগছে। তবে ট্রেন্ড দেখে অন্ধের মতো ঝাপিয়ে পড়বেন না। এরচেয়ে নিজের একটা ট্রেন্ড তৈরি করুন। কেউ ম্যাচিং ট্রেন্ডে বিশ্বাসী কেউ আবার কনট্রাস্ট পছন্দ করেন। পরে দেখে নিন আপনার নিজের কোনটা ভাল লাগছে। আগে নিজেকে নিজের পছন্দ হওয়াটা সব থেকে বেশি প্রয়োজন। তাহলেই বাকিদের ভাল লাগবে।

-    চাকরি করলে অফিসের সময় বেছে নিতে পারেন শ্যুট। যদি টু-পার্ট ড্রেস পড়েন তাহলে সব সময় মনে রাখবেন লোয়ার পার্ট যদি স্কিন টাইট হয় তাহলে আপার পার্টের অংশ অবশ্যই ঢিলেঢালা হতে হবে। উল্টোটাও হতে পারে। সেটা প্যান্টের সঙ্গে শার্ট হতে পারে। শীতে পড়ুন লং কোট। আর যারা একটু সাবেকী ড্রেসে অভ্যস্ত তারা শাড়ি পড়ুন। শাড়ির সঙ্গে লং কোট বা জ্যাকেট পড়লে অনেক বেশি স্মার্ট দেখাবে। এই একই কম্বিনেশন পার্টি বা কোনও অনুষ্ঠানেও দারুণ চলবে।

-    স্কার্ট পড়ুন হাঁটু পর্যন্ত- যদি আপনার ফিগার ভাল হয়। না হলে পড়ুন লং স্কার্ট। লক্ষ্য রাখুন জুতোর দিকেও। শর্ট স্কার্টের সঙ্গে পেন্সিল হিল, লংয়ের সঙ্গে প্ল্যাটফর্ম হিল অবশ্যই মনে রাখবেন।

-    খুব ছিমছাম ভাবে কখনও বেড়াতে হলে লেগিসের সঙ্গে লং কুর্তি পড়ে ফেলুন। সাবেকীয়ানা ও স্মার্টনেস যেখানে মিলে মিশে একাকার।

-    ওয়েস্টার্ন পড়ার অভ্যেস থাকলে অবশ্যই জিন্স, টি-শার্ট। বয়স ঢাকতে অতিরিক্ত মেকআপ করবেন না। স্বাভাবিক রূপ আপনার ভেতরের সৌন্দর্য্যকে বাইরে নিয়ে আসবে।

ফ্যাশন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে