Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-০৬-২০১৬

সাংগঠনিক ব্যর্থতায় বাদ পড়ার আশঙ্কায় কেন্দ্রীয় নেতারা

ওবায়দুল রশিদ


সাংগঠনিক ব্যর্থতায় বাদ পড়ার আশঙ্কায় কেন্দ্রীয় নেতারা

ঢাকা, ০৬ মার্চ- সামনের সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে থাকা বেশ কয়েক নেতাই বাদ পড়তে পারেন। এর প্রধান কারণ সংগঠনের কর্মকাণ্ডে ঠিকমতো অংশগ্রহণ না করা।

আর সংগঠনের জন্য নিবেদিত নতুন নতুন নেতা কেন্দ্রীয় কমিটিতে স্থান পেতে যাচ্ছেন। কার্যনির্বাহী সংসদের সদস্য সংখ্যায় খুব বেশি পরিবর্তন না হলেও বাড়বে সাংগঠনিক সম্পাদকদের পদ।

আগামী ২৮ মার্চ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন হওয়ার কথা রয়েছে। কিন্তু এরই মধ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচন থাকায় এখন আলোচনা চলছে সম্মেলনের তারিখ পেছানো হবে কিনা তা নিয়ে।

সেই সঙ্গে আলোচনা রয়েছে সম্মেলনের মাধ্যমে যে কার্যনির্বাহী সংসদ হবে তাতে কারা স্থান পাবেন আর কারা বাদ পড়ছেন।

এসব বিষয়ে জানতে চাওয়া হলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, ২৮ মার্চ সম্মেলনকে সফল করতে আওয়ামী লীগ সব দিক দিয়েই প্রস্তুত রয়েছে। তবে যেহেতু ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিষয় চলে এসেছে, তাই তা বিবেচনায় রেখে আগামী কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

এছাড়া কেমন কমিটি হতে পারে সে বিষয়ে শেখ সেলিম বলেন, প্রত্যেক কমিটিতেই নতুন-পুরোনোর সমন্বয় ঘটে। এখানেও নতুন অনেকে আসবেন। আবার পুরোনো হয়তো কেউ কেউ বাদ পড়বেন, যারা অনেকদিন ধরে আছেন বা খুব একটা কাজকর্ম করতে পারছেন না।

যারা সবসময় মাঠে থাকেন, সাংগঠনিক কাজগুলোতে যাদের পাওয়া যায়, এ ধরণের লোকরাই কমিটিতে আসবেন বলে জানান তিনি।

শেখ সেলিম বলেন, আগামী কার্যনির্বাহী সংসদ কত সদস্য বিশিষ্ট হবে তা এখনও নির্ধারণ হয়নি। তবে তার মতে, কার্যনির্বাহী সংসদে সদস্য যত কম হবে এবং যত বেশি যোগ্য নেতা থাকবেন দলের জন্য ততোই মঙ্গল।

‘আমাদের কিছু ডিভিশন ঘোষণা করা হয়েছে। প্রতিটি ডিভিশনেরই একজন করে সাংগঠনিক সম্পাদক আছেন,’ বলেন এই প্রেসিডিয়াম সদস্য, ‘হয়তো দু’তিনজন সাংগঠনিক সম্পাদক বাড়তে পারেন। এর চেয়ে খুব একটা পরিবর্তন হবে না।’

উপদেষ্টামণ্ডলীর সদস্যরা প্রেসিডিয়াম সদস্য হতে পারেন বলে যে আলোচনা রয়েছে সে বিষয়টি বাতিল করে দেননি শেখ সেলিম। তবে সব কিছুই সম্মেলনের মাধ্যমে ঠিক হবে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে