Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৫-২০১৬

ভারিক্কি গড়নের নারীর সঠিক ফ্যাশন

Shamima Seema


ভারিক্কি গড়নের নারীর সঠিক ফ্যাশন

মেয়েদের বয়স একটু বাড়লেই চেহারায় ও শরীরে চলে আসে ভারিক্কি ভাব। আর তখন কোন উৎসব অথবা পার্টিতে যেতে গড়িমসি করেন অনেকে। কেউ তো আবার মেকআপ দিয়ে তা ঢাকার আপ্রাণ চেষ্টা চালান। আজকে রইলো তাঁদের জন্য কিছু টিপস যার সাহায্যে ভারী গড়নের নারীরাও হয়ে উঠতে পারবেন অন্যদের মতই নজরকাড়া।

কামিজ বা ফতুয়া
টাইট কামিজ বা ফতুয়া থেকে দূরে থাকুন। এতে আপনাকে আরো মোটা দেখাবে। তার বদলে লুজ জামাকাপড় পরুন। সব থেকে ভালো হয় যদি সুতির পোশাক পরতে পারেন। আপনার থাই আর হিপ যদি শরীরের অন্য অংশের তুলনায় মোটা হয়‚ তাহলে লং কামিজ পরুন। যাতে শরীরের ওই অংশ ঢাকা থাকে। তবে লুজ কামিজ মানে এই নয় যে বেঢপ কিছু পরলেন। অল্প ঢিলাঢালা পোশাক পরুন।

সালোয়ার 
সালোয়ার পরার সময় নিয়মটা কিন্তু উল্টো। মনে রাখবেন সালোয়ার যেন একদম ঢলঢলে না হয়। এতে কিন্তু আপনাকে আরো মোটা লাগবে। সরু পাজামা পরলে আপনার কোমর ও অনেকটা পাতলা দেখাবে। সালোয়ারটিও যেন আবার বেশি টাইট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

শাড়ি
শাড়ি পরার সময় অবশ্যই সুতির বা ভারী সিল্কের শাড়ি এড়িয়ে চলুন। তার বদলে শিফন‚ ক্রেপ বা জর্জেটের শাড়ি পরুন। পেটে এবং কোমরের কাছে যদি মেদ থাকে তাহলে বেশি কুঁচি করবেন না। এতে কিন্তু পেটের কাছটা আরো ফুলে থাকবে।

ব্লাউজ 
ব্লাউজ পরার সময় এমব্রায়ডারির ব্লাউজ এড়িয়ে চলুন। তার বদলে প্রিন্টেড ব্লাউজ পরুন। এতে আপনাকে অনেকটা রোগা দেখাবে। বেশি পিঠ খোলা ব্লাউজ এড়িয়ে চলুন। হাতকাটা এবং ছোট হাতা একেবারেই থাকবে না তালিকায়।

রঙ
হালকা রঙের পোশাক এড়িয়ে চলুন। তার বদলে কালো বা গাঢ় রঙের পোশাক পরুন।

গয়না
সঠিক গয়না পরুন। যেমন হালকা কোন ব্রেসলেট বা চুড়িও পরতে পারেন। এতে আপনার হাত অনেকটা সরু দেখাবে। অন্যদিকে ভারী গয়না এড়িয়ে চলুন। গলায় কিছু না পরে এমন কানের দুল পরুন যাতে সবার দৃষ্টি তার ওপরেই থাকে।

চুল
সঠিক হেয়ার স্টাইল করুন। টাইট করে চুল না বেঁধে পারলে খুলে রাখুন।

জুতো
সঠিক জুতো পরুন। শাড়ি বা আনারকলি সালোয়ার কামিজের সঙ্গে স্টিলেটো পরতে পারেন। যারা স্টিলেটো পরে হাঁটতে পারেন না তারা পাম শু পরুন। এতে আপনার পা অনেকটা রোগা দেখাবে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে