Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.7/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৩-২০১৬

বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার

বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার

ওয়াশিংটন, ০৩ মার্চ- সার্বিকভাবে বৈশ্বিক অর্থনীতি একধরনের মন্দার মধ্য দিয়ে চললেও বিশ্বে বিলিয়নিয়ারের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিনের বিলিয়নিয়ার তালিকায় এবার অর্ন্তভূক্ত হলো নরওয়ের ১৯ বছরের তরুণী আলেকজান্দ্রা অ্যান্ড্রেসেন। অ্যান্ড্রেসেন ফোর্বস ম্যাগাজিনের ভাষ্য অনুযায়ী বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার।

আলেকজান্দ্রা বর্তমানে ১.২ বিলিয়ন ডলারের মালিক। তার বোন ২০ বছর বয়সী ক্যাথরিনাও বিলিয়নিয়ার। তার সম্পদের পরিমাণও ১.২ বিলিয়ন। তারা যৌথ ভাবে ‘ফার্ড’ নামের একটি হোল্ডেং কোম্পানীর যৌথ ব্যবস্থাপনার অংশীদার। তাদের বাবা জোহান এন্ডারসন ২০০৭ সালে এই অংশীদারীত্ব তাদের উপর অর্পণ করেন। সেই থাকে তারা দুই বোন এই ব্যবসার দেখাশোনা করে আসছেন।

আলেকজান্দ্রা বর্তমানে নরওয়ের আর্মস্টারডান বিশ্ববিদ্যালয় কলেজে সমাজ বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত। পারিবারিক কোম্পানীতে প্রতিষ্ঠিত এই তরুণীর অবসর সময় কাটে অশ্বারোহন করে। সে ইতিমধ্যে অশ্বরোহী হিসেবে চ্যাম্পিয়ন হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সট্রাগ্রামে তার অশ্বারোহনের উপর অনেক ভিডিও রযেছে। বর্তমানে ব্যবসার পাশাপাশি সে অশ্বারোহনের দিকেও মনোযোগী। 


সর্বকনিষ্ঠ এই বিলিয়নিয়ার সম্প্রতি সংবাদ মাধ্যম ইউরোড্রেসকে জানান, ‘এইতো আমি,জীবনের বাকী সময়টুকু এভাবেই অশ্বারোহন করে কাটিয়ে দিবো।’ আলেকজান্দ্রা জোয়াসিম টোলেফসম নামে ২৪ বছর বয়সী এক পেশাদার মার্শাল আর্টিস্টের সাথে সম্পর্কে আবদ্ধ রয়েছে বলে মনে করা হয়।

উল্লেখ্য,গত এক বছরে বিশ্বে বিলিয়নিয়ারের (১০০ কোটি ডলার বা এর বেশি সম্পদের মালিক) সংখ্যা ১৫৫ থেকে বেড়ে দুই হাজার ৩২৫ জনে উন্নীত হয়েছে। এটি গত বছরের দুই হাজার ১৭০ জনের চেয়ে ৭ শতাংশ বেশি এবং এযাবৎকালের সর্বোচ্চ বিলিয়নিয়ারের রেকর্ড।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে