Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-০৩-২০১৬

ওয়াসার নোংরা পানি বোতলে ভরলেই ‘মিনারেল ওয়াটার’

ওয়াসার নোংরা পানি বোতলে ভরলেই ‘মিনারেল ওয়াটার’

ঢাকা, ০৩ মার্চ- রাজধানীর কাওরান বাজার ও বাবুবাজারে ভেজাল পানি ও ওষুধের দোকানে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় তিনটি অবৈধ পানির কারখানা সিলগালা করে দেয়া হয়। আর বাবুবাজারে ভেজাল ওষুধ বিক্রির দায়ে ১০ লাখ টাকা জরিমানা এবং ২০ লাখ টাকার ওষুধ জব্দ করা হয়।

যে পানির কারখানাগুলো সিলগালা করা হয় সেগুলো হলো- বিভা পানি কারখানা, সাত্তার পানি কারখানা ও আজাদ পানি কারখানা। ভ্রাম্যমাণ আদালতের একই টিম অন্তর ক্লিনিং ওয়াটার ও সুপার এনিটাইম নামে খাদ্য উৎপাদন কারখানায় অভিযান চালায়। বুধবার দুপুরের অভিযানে পাঁচটি প্রতিষ্ঠানের ১০ জনকে জেল-জরিমানা করেন র‌্যাব-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন।

তিনি বলেন, ‘ওয়াসার লাইন থেকে কোনো ধরনের ফিল্টারিং ছাড়াই নোংরা পরিবেশে পানি বোতলজাত করা হচ্ছে। ওইসব প্রতিষ্ঠানের কোনো লাইসেন্সও নেই। কারখানাগুলোতে কোনো প্রকার বায়োকেমিস্ট বা মাননিয়ন্ত্রক ছাড়াই বোতলজাত পানি মিনারেল ওয়াটার বলে বিক্রি করা হচ্ছিল। ওয়াসার পানি বিশুদ্ধ না করে বাজারজাত করা এবং বিএসটিআই’র অনুমোদন ছাড়া খাদ্য উৎপাদন করায় তাদের দণ্ড দেয়া হয়েছে।’

এর মধ্যে বিভা পানি কারখানার ম্যানেজার আনিস মোল্লা ও কর্মী ফারুককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে প্রত্যেককে একমাসের কারাদণ্ড; সাত্তার পানি কারখানার ম্যানেজার জসিমকে এক লাখ টাকা জরিমানা; আজাদ পানি কারখানার কর্মী রুবেল মিয়া, মামুন, রিপন ও শাহজাহানকে এক লাখ টাকা জরিমানা; অন্তর ক্লিনিং ওয়াটার নামক প্রতিষ্ঠানের ম্যানেজার খোকনকে ১০ হাজার টাকা জরিমানা এবং সুপার এনিটাইমের ম্যানেজার আবদুর রহমান ও প্রধান কারিগর মহসিনকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়।

এদিকে বুধবার দুপুরে পুরান ঢাকার বাবুবাজারে ভাওয়াল ট্রেডিং ফার্মেসিতে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় ভেজাল ওষুধ বিক্রি এবং গুদামজাতকরণের অভিযোগে এর মালিক শ্যামল চন্দ্র ভাওয়ালকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ বছরের কারাদণ্ড দেন র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদ। এছাড়া ওই মার্কেটের চতুর্থ তলায় ভাওয়ালের গোডাউন থেকে প্রায় ২০ লাখ টাকার ওষুধ জব্দ করা হয়। যা ওষুধ প্রশাসন অধিদপ্তরের জিম্মায় নেয়া হয়।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে