Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-০২-২০১৬

৬১টি সেতু নির্মাণ : তদারকিতে পরামর্শক নিয়োগ

৬১টি সেতু নির্মাণ : তদারকিতে পরামর্শক নিয়োগ

ঢাকা, ০২ মার্চ- রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও গোপালগঞ্জ সড়ক জোনে ৩ হাজার কোটি টাকা ব্যয়ে ৬১টি ছোট-বড় সেতু নির্মাণ তদারকির জন্য পরামর্শক নিয়োগে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বুধবার দুপুরে তেজগাঁওস্থ সড়ক ভবনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপস্থিতিতে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। সেতুগুলো নির্মাণে জাপান সরকার প্রকল্প সহায়তা দিবে প্রায় ২ হাজার কোটি টাকা।

চুক্তিপত্রে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকোশলী ইবনে আলম হাসান এবং পরামর্শক প্রতিষ্ঠানের পক্ষে ওরিয়েন্টাল কনসালটেন্ট কোম্পানি লি. জাপানের প্রকল্প ব্যবস্থাপক তমোয়ুকি ফুকোসিমা নিজ নিজ পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

পাশাপাশি এসময় কক্সবাজার জেলার চকোরিয়ার একতাবাজার হতে মহেশখালীর মাতারবাড়ি পর্যন্ত প্রায় ৪৪ কি.মি. দীর্ঘ সড়ক চারলেনে উন্নীত করার লক্ষ্যে পরামর্শক নিয়োগের চুক্তিও স্বাক্ষরিত হয়।

মাতারবাড়ি কয়লানির্ভর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের সংযোগ সড়ক হিসেবে এ চারলেন সড়কটি নির্মিত হবে। প্রায় ৬০২ কোটি টাকা ব্যয়ে চারলেন প্রকল্পে জাপানি সহায়তা থাকছে প্রায় ৫০৫  কোটি টাকা।

এ প্রকল্পের চুক্তিপত্রে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকোশলী ইবনে আলম হাসান এবং পরামর্শক প্রতিষ্ঠানের পক্ষে SMEC International Pvt. Ltd. অস্ট্রেলিয়ার কান্ট্রি ম্যানেজার মো. সামিউল হোসেন নিজ নিজ স্বাক্ষর করেন।

চুক্তিপত্র স্বাক্ষর অনুষ্ঠানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রকৌশলীগণসহ ঢাকাস্থ জাইকা অফিস ও পরামর্শক প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে