Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-০২-২০১৬

‘বিশ্ব এগিয়ে যাচ্ছে, আমরা পিছিয়ে থাকতে পারি না’

‘বিশ্ব এগিয়ে যাচ্ছে, আমরা পিছিয়ে থাকতে পারি না’

ঢাকা, ০২ মার্চ- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্ব যখন প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে তখন আমরা পিছিয়ে থাকতে পারি না। আমরাও তথ্য-প্রযুক্তিতে এগিয়ে যেতে চাই। আর সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে সরকার।

আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ১২৫টি উপজেলায় আইসিটি সেন্টার উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তির উন্নতি দেশকে দুর্নীতিমুক্ত করবে এবং উন্নয়নের গতিকে ত্বরান্বিত করবে। এজন্য আমরা এ ক্ষেত্রে বেশি জোর দিচ্ছি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ বরাবরই তথ্যপ্রযুক্তিবান্ধব। বাংলাদেশে আওয়ামী লীগই প্রথম রাজনৈতিক দল যারা কম্পিউটারের ব্যবহার শুরু করে।

তিনি বলেন, আমরা ৯৬ সালে ক্ষমতায় এসে তথ্য-প্রযুক্তি পণ্য শুল্কমুক্ত করে দিই। এতে আইসিটির বিস্তার ঘটে। পরে ২০০৯ সালে ক্ষমতায় এসে আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিই। সে সময় এটা ছিল অনেক কঠিন। সমস্যাও ছিল অনেক। আমাদের এই ঘোষণায় অনেকেই বিদ্রুপও করেছে। তবে এখন ডিজিটাল বাংলাদেশ কোনো স্বপ্ন নয়, বাস্তব।

শেখ হাসিনা জানান, তিনি কম্পিউটার ও আইসিটির ব্যাপারে যে জ্ঞান অর্জন করেছেন সবই তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ের অবদান। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে জয়ের অনুপ্রেরণা ও ভূমিকার কথা স্মরণ করেন শেখ হাসিনা।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে