Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০২-২০১৬

যে ৫টি কাজ প্রতিদিন সকালে সফল মানুষেরা করে থাকেন

নিগার আলম


যে ৫টি কাজ প্রতিদিন সকালে সফল মানুষেরা করে থাকেন

কথায় আছে “দিনের শুরু দেখে বলে দেওয়া যাবে দিনটি কেমন যাবে”। কথাটি অনেকাংশে সঠিক। দিনের শুরুটা যদি সঠিকভাবে শুরু করতে পারেন, তবে সারাদিনের কাজগুলো অনেক খানি সহজ হয়ে যাবে। সফল মানুষেরা তাদের দিনের শুরুটা কিছু কাজ করে শুরু করে থাকেন। এই কাজগুলো তাদের সাফল্য অর্জনে সাহায্য করে থাকে।

১। সকালে ঘুম থেকে ওঠা
বেশির ভাগ সফল মানুষেরা ঘুম থেকে সকাল সকালই উঠে থাকেন। বেশিরভাগ সিইও সকাল ৬টার আগে বিছানা ত্যাগ করে থাকে। বিশ্বখ্যাত পানীয় পেপসির সিইও Indra Nooyi ভোর ৪টায় ঘুম থেকে ওঠেন এবং ৭টার মধ্যে তিনি অফিসে পৌঁছে থাকেন।

২। ব্যায়াম
সুস্থ থাকার অন্যতম পূর্ব শর্ত হল নিয়মিত ব্যায়াম করা। দিনটি শুরু করুন ব্যায়াম করে। তা হতে জগিং হতে পারে। ঘুম থেকে উঠে কিছু সময়ের জন্য জগিং করে আসুন। খুব বেশি আলসেমি লাগলে ঘরে করে ফেলতে পারেন হালকা কিছু ব্যায়াম। ব্যায়াম আপনাকে সুস্থ রাখতে সাহায্য করবে। শুধু তাই নয় এটি সারা দিনের কাজের এ্যানার্জি দিয়ে থাকবে।

৩। স্বাস্থ্যকর নাস্তা
সকালের নাস্তাটা একটি সাফল্যজনক দিনের জন্য বেশ গুরুত্বপূর্ণ। স্বাস্থ্যকর নাস্তা সারাদিনে কাজের শক্তি প্রদান করে থাকে। আট-নয় ঘন্টা না খেয়ে থাকার পর আমাদের শরীরের একটি স্বাস্থ্যকর নাস্তার প্রয়োজন রয়েছে। এটি শুধু স্বাস্থ্যের জন্য উপকারী নয়, মানসিক স্বাস্থ্যের জন্য অনেক ভাল। নাস্তার টেবিলে নিজের পরিবারের সাথে কাটানো সময় আপনাকে মানসিক প্রশান্তি দেবে।

৪। দিনটি সম্পর্কে ধারণা করুন
Benjamin Franklin বলেন “আপনার পরিকল্পনাগুলো যদি সফল না হয়, তবে বুঝতে হবে আপনি সঠিক পরিকল্পনা করতে ব্যর্থ হয়েছেন”। সারাদিনের পরিকল্পনাগুলো কয়েকবার করে চিন্তা করে নিন। সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজগুলো আগে তার পর এরচেয়ে কম গুরুত্বপূর্ণ কাজ এভাবে দিনের কাজগুলো সাজিয়ে নিন। গুরুত্ব অনুসারে কাজগুলো সম্পূর্ণ করুন।

৫। বিশ্বকে জানুন
আপনার চারপাশে পৃথিবীতে কি হয়েছে সেটি জানুন। দিনে কমপক্ষে আধাঘন্টা খবরের কাগজ পড়ুন। আপনি যেই ধরণের কাজ করেন না কেন, বর্তমান বিশ্ব সম্পর্কে জ্ঞান আপনাকে সাহায্য করবে। এই একটি বিষয় আপনাকে আর সবার থেকে আলাদা করে তুলবে।

জীবনে সফল্য অর্জনের নেই কোন সহজ পথ, নেই কোন শর্ট কার্ট উপায়। কঠোর পরিশ্রম, অধ্যবসায়, আর নিয়মতান্ত্রিক দিনযাপনই কেবল দিতে পারে জীবনে সাফল্য।

ব্যক্তিত্ব

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে