Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.5/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২৯-২০১৬

ব্রিটেনে বাংলাদেশি হত্যা: ১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন 

ব্রিটেনে বাংলাদেশি হত্যা: ১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন 

লন্ডন, ২৯ ফেব্রুয়ারী- যুক্তরাজ্যে গত ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশি এক ইমামকে হত্যার ঘটনায় ২১ বছরের এক যুবকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে দেশটির পুলিশ। মোহাম্মদ হোসাইন সাঈদী নামের ওই যুবকের বিরুদ্ধে হত্যা এবং হত্যার উদ্দেশ্যে ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান জানায়, অভিযুক্ত ব্যক্তিকে আগামী সোমবার আদালতে তোলা হবে। তিনি যুক্তরাজ্যের রচডেল শহরের রামসে স্ট্রিটের বাসিন্দা। 

এর আগে ২২ ফেব্রুয়ারি রচডেল শহর থেকে মোহাম্মদ হোসাইন সাঈদীসহ ১৭ বছরের আরো এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। তাদের মধ্যে ১৭ বছরের ওই যুবককে ২০ এপ্রিল পর্যন্ত জামিন দেয় আদালত। ১৯ ফেব্রুয়ারি ৩১ বছরের এক সন্দেহভাজনকে পুলিশ গ্রেপ্তার করলেও পরে তাকে ছেড়ে দেয়া হয়।     

উল্লেখ্য, গত ১৮ ফেব্রুয়ারি স্থানীয় সময় রাত ৯টার কিছু আগে রচডেল সাউথ স্ট্রিট পার্কের অদূরে একটি খেলার মাঠ থেকে আহত অবস্থায় ইমাম ক্বারী জালাল উদ্দিনকে (৬৪) উদ্ধার করে পুলিশ। 

হাসপাতালে নিয়ে যাওয়ার কিছুক্ষণ পরই মারা যান তিনি। স্থানীয় কোনো এক আত্মীয়ের বাসায় দাওয়াত খেয়ে মসজিদে নামাজ শেষে বাসায় ফেরার পথেই তিনি আক্রমণের শিকার হন বলে ধারণা পুলিশের। তার এ হত্যাকাণ্ডকে একটি বর্ণবাদী হত্যাকাণ্ড বলে মনে করছে পুলিশ। ময়নাতদন্ত থেকে জানা যায়, হত্যার সময় মাথায় আঘাত করা হয়েছিল জালালুদ্দিনকে।  

বাংলাদেশের নাগরিক ক্বারী জালাল উদ্দিন রচডেল জালালিয়া মসজিদের মুয়াজ্জিন এবং সেখানকার আরবি ভাষার শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করতেন। সদা হাসি খুশি এবং অমায়িক ব্যবহারের জন্য তিনি সবার কাছে অত্যন্ত প্রিয় ছিলেন। তার দেশের বাড়ি সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার সতপুর গ্রামে। তিনি দীর্ঘ দিন ধরে ব্রিটেনে বসবাস করে আসছেন।

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে