Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-২৯-২০১৬

বাল্যবিবাহ প্রতিরোধে হেল্পলাইন চালুর সুপারিশ

বাল্যবিবাহ প্রতিরোধে হেল্পলাইন চালুর সুপারিশ

ঢাকা, ২৯ ফেব্রুয়ারী- বাল্যবিবাহ প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি এবং প্রতিটি উপজেলায় মহিলা বিষয়ক কর্মকর্তাদের কার্যক্রম পর্যবেক্ষণের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের  ঝটিকা সফরের সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।

একই সঙ্গে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ন্যাশনাল হেল্প লাইন সেন্টারের ১০৯২১ নম্বরটি প্রচারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়।

আজ রবিবার জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২১তম বৈঠকে এ নির্দেশনা দেয়া হয়।

কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে কমিটির সদস্য মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ, মো. মোজাম্মেল হোসেন, মোছা. মাহাবুব আরা গিনি ও রিফাত আমিন বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে গ্রামীণ মহিলাদের জন্য কর্মসংস্থান সৃষ্টির প্রকল্পগুলোর সার্বিক অবস্থা, প্রেষণে নিয়োজিত কর্মকর্তাদের (নিয়োগের তারিখ, পূর্ব ও বর্তমান কর্মস্থল, বদলী/নিয়োগের কারণ ইত্যাদির তথ্যসহ) ও প্রকল্প সম্পর্কে আলোচনা হয়।

কমিটি বাল্যবিবাহ প্রতিরোধে মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা, উপজেলা কার্যালয় কর্তৃক উঠান বৈঠক, আলোচনা সভা, র‌্যালি, মাঠ পর্যায়ে সভা, নাটক ও ভিডিও প্রদর্শন, বাল্যবিবাহ বন্ধ করার তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণসংক্রান্ত প্রতিবেদন সংসদীয় কমিটিতে দাখিলের সুপারিশ করে।

বৈঠকে মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা, উপজেলা কর্মকর্তাদের মানোন্নয়নের বিষয়ে সুপাশি করা হয়। কমিটি বাল্যবিবাহ প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি এবং প্রতিটি উপজেলায় মহিলা বিষয়ক কর্মকর্তাদের কার্যক্রম পর্যবেক্ষণের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের ঝটিকা সফরের সুপারিশ করে।

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগমসহ, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে