Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২৯-২০১৬

যে ৭টি বিষয় আপনার ব্যক্তিত্ব প্রকাশ করে থাকে

নিগার আলম


যে ৭টি বিষয় আপনার ব্যক্তিত্ব প্রকাশ করে থাকে

আপনি যখন প্রথম কাউকে দেখেন তার কোন দিকটা বেশি লক্ষ্য করেন? তার কথা বলার ভঙ্গি, কন্ঠস্বর নাকি স্টাইল? যেটিই হোক না কেন সেটি দিয়েই আপনি তাকে বিবেচনা করে ফেলেন। প্রতিটি মানুষ একজন মানুষের সাথে প্রথম পরিচয়ে কিছু বিষয়ে লক্ষ্য করে থাকেন, যা দ্বারা সে মানুষটি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়ে থাকেন। এমন ছোট ছোট সাধারণ কিছু বিষয় আছে যা দ্বারা আপনার ব্যক্তিত্ব প্রকাশ পেয়ে থাকে।

১। হাতের লেখা
বিভিন্ন গবেষণায় দেখা গেছে, একজন মানুষের হাতের লেখা এবং লেখার আকৃতি দেখে তার সম্পর্কে ধারণা পাওয়া যায়। National Pen Company এক সমীক্ষায় প্রকাশ করেছেন যে যাদের হাতের লেখা ছোট তারা কিছুটা অর্ন্তমুখী, লাজুক হয়ে থাকেন, যাদের হাতের লেখা বড় তাদের তুলনায়।

২।  পোশাকের রং
Psychology Today এর মতে আপনার পোশাকের রং বিশেষত ঘন ঘন পোশাকের রং এর পরিবর্তন আপনার ব্যক্তিত্ব প্রকাশ করে থাকে। যারা কালো রং বেশি পরিধান করেন তারা স্পর্শকাতর, সৃজনশীল, শৈল্পিক হয়ে থাকে। যারা লাল রং বেশি পরিধান করে থাকেন তারা প্রাণবন্ত, প্ররোচক হয়ে থাকেন। সবুজ রং যারা পছন্দ করেন তারা অনুগত এবং স্নেহশীল হয়ে থাকেন। একইভাবে সাদা রং বেশি পরেন যারা তারা যৌক্তিক এবং সংগঠক হয়ে থাকেন।

৩। সময়জ্ঞান
গুরুত্বপূর্ণ কোন মিটিং এ কি আপনি দেরী করে যাচ্ছেন? এই কাজটি প্রায় হয়ে থাকে আপনার সাথে? এই ছোট বিষয়টি আপনার সম্পর্কে নেতিবাচক ধারণা সৃষ্টি করছে। “একজন কর্মঠ মানুষের সময়জ্ঞান অনেক বেশি থাকে, সে মানসিকভাবে গোছালো, স্ব-প্রণোদিত হয়ে থাকে”। সময়মত পৌঁছানো আপনার কর্মদক্ষতা প্রকাশ করে থাকে।

৪। রেস্টুরেন্টের কর্মচারীর সাথে ব্যবহার
এই বিষয়টি অনেকেই লক্ষ্য করে থাকেন, আপনি রেস্টুরেন্টের কর্মচারীর সাথে কেমন ব্যবহার করছেন। এই বিষয়টি দিয়ে আপনার মানসিকতা প্রকাশ পেয়ে থাকে। ঠিক একই বিষয় বাসার গৃহকর্মীর জন্যও প্রযোজ্য। আপনি আপনার বাসার গৃহকর্মীর সাথে কেমন ব্যবহার করেন সেটিও আপনার ব্যক্তিত্ব প্রকাশ করে থাকে।

৫। নখ কামড়ানো
কিছু অভ্যাস আপনার ব্যক্তিত্ব প্রকাশ করে থাকে। কোন ঘটনায় আপনি কীভাবে অনুভূতি প্রকাশ করে থাকেন? চুল টানেন, নখ কাটেন নাকি অন্য কিছু করেন? গবেষণায় দেখা গেছে যারা দাঁত দিয়ে নখ কেটে থাকেন তারা তাদের কাজের বিষয়ে নিখুঁত হয়ে থাকেন।

৬। আপনার জুতো
মনস্তবিদদের মতে, আপনি একজন মানুষকে তার জুতো দেখে বিবেচনা করতে পারবেন। Omri Gillath from the University of Kansas এর মতে শতকরা ৯০ ভাগ মানুষের জুতোর রং, ডিজাইন, দাম দেখে অনুমান করা যায় তার ব্যক্তিত্ব।

৭। আপনার করমর্দন
করমর্দনের মাধ্যমে একজন মানুষের মানসিক অবস্থা সম্পর্কে ধারণা পাওয়া সম্ভব। কঠিন, আত্নবিশ্বাসী মানুষ কিছুটা শক্ত ভাবে করমর্দন করে থাকে। এই ধরণের মানুষেরা মিশুক, আবেগ প্রকাশক হয়ে থাকেন। এর বিপরীত অবস্থায় অবস্থান করে থাকে যারা কিছুটা দুর্বলভাবে করমর্দন করে থাকেন।

এছাড়া পরিষ্কার পরিচ্ছন্নতা, পোশাক পরিচ্ছেদ, আপনার কথা বলার ভঙ্গিমা, ভদ্রতা সবকিছু আপনার ব্যক্তিত্ব প্রকাশ করে থাকে।

ব্যক্তিত্ব

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে