Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.9/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২৮-২০১৬

চার ‘বন্ধু’র নামে ঋতুপর্ণার যৌনহয়রানির মামলা

চার ‘বন্ধু’র নামে ঋতুপর্ণার যৌনহয়রানির মামলা
অভিযুক্ত যিশু সেনগুপ্ত, সৃজিত মুখোপাধ্যায়, রুদ্রনীল ও পরমব্রত

কলকাতা, ২৮ ফেব্রুয়ারী- এবার বন্ধুত্বের মধ্যে রীতিমতো বিস্ফোরণ ঘটেছে। দীর্ঘদিন ধরে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় সঙ্গে বন্ধুত্ব ছিলো টালিগঞ্জের সেনসেশন ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে। সেই বন্ধুত্বে ফাটল ধরেছে। বন্ধু সৃজিতের নামে মানহানি ও যৌনহানির অভিযোগ তুলে মামলা করেছেন অভিনেত্রী ঋতুপর্ণা। শুধু সৃজিত নয় রুদ্রনীল ঘোষ, পরমব্রত চট্টোপাধ্যায় ও যিশু সেনগুপ্তের নামেও একই অভিযোগে মামলা দায়ের করেছেন তিনি।

কলকাতা থেকে প্রকাশিত এবেলা পত্রিকার জানায়, গত ডিসেম্বর মাসে কালার্স বাংলা চ্যানেলে যিশু সেনগুপ্তের পরিচালনা ও সৃজিতের সঞ্চালনার একটি অনুষ্ঠানে এসেছিলেন ঋতুপর্ণা, রুদ্রনীল ও পরমব্রত। ওই শো’তে ঋতুপর্ণাকে নিয়ে পরমব্রত-রুদ্রনীল কিছু ‘বিরূপ এবং অপমানজনক’ মন্তব্য করেন।

মামলার পর ঋতুপর্ণার আইনজীবী বলেছেন, ওই শো’এ ঋতুপর্ণাকে নিয়ে রীতিমতো অপমানজনক কথা বলা হয়েছে। যার কারণে তিনি মানহানি এবং যৌন নিগ্রহের মামলা দায়ের করেছেন। অভিযুক্তের তালিকায় রাখা হয়েছে যিশুর প্রযোজনা সংস্থা ‘ব্লু ওয়াটার্স’, ‘কালার্স’, ‘ভায়াকম’, চ্যানেল-কর্তৃপক্ষ সুজয় কুট্টি, রবীশ কুমার, সুধাংশু ভাটস’এর নামও। তবে সংস্থার নামে শুধু মানহানির মামলাই করা হয়েছে।

একটা সময় পরমব্রত-রুদ্রনীলের সঙ্গে ঋতুপর্ণার বেশ ঘনিষ্ঠ সম্পর্ক ছিলো। মামলা দায়ের পর রুদ্রনীল বলেন, ও আমার আর পরম দু’জনেরই বন্ধু ছিলো। এখনও আছে। মাঝেমধ্যে কথাবার্তাও হয়। সেই খাতিরেই আমরা কিছু মজার কথা বলেছি। কিন্তু তার জন্য এত কিছু ঘটবে ভাবিনি। বেশ অবাকই হয়েছি! এরপর তো কোনও বন্ধুর সঙ্গে মজা করতেও ভয় পাবো।

ঋতুপর্ণা বলেছেন, নারী হিসেবে ওদের দু’জনের কথাবার্তায় অপমানিত হয়েছি। ওরা আমার খুবই বন্ধু ছিলো। কিন্তু যে ভাষায় কথা বলেছে, সেটা লজ্জাজনক! কারও সম্পর্কে এভাবে কেউ কী করে কথা বলতে পারে! বিশেষ করে তারা যদি পরিচিত হয়!

তবে চ্যানেল সূত্রে জানিয়েছে, তিনি নাকি জানতেন এই শো’এ তার কথা উঠবে। তাকে এ ব্যাপারে বলেই নেওয়া হয়েছিলো। তাহলে? পরমব্রত, সৃজিত এবং রুদ্রনীলের এক ঘনিষ্ঠের মতে, এর পিছনে কারও উস্কানিও থাকতে পারে।

ঋতুপর্ণার আইনজীবী বলেছে, মামলা দায়ের করতে একটু তো সময় লাগে। সম্মাননীয় ব্যক্তিরা এ বিষয়ে জড়িয়ে রয়েছেন। সে কারণেই সময় নিয়ে প্রস্তুতি নিতে হয়েছে। আলিপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে ৫০১, ৫০২ এবং ৩৪ নম্বর ধারায় মামলা দায়ের হয়েছে। আদালত অভিযুক্তদের আগামী ২৮ এপ্রিল হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধুর থেকে এমন অভিযোগ পাওয়ার পর ‘রাজকাহিনী’ খ্যাত সৃজিত বলেন, ঋতুপর্ণা পরম আর রুদ্রর বান্ধবী ছিলো। শো’তে ওকে নিয়ে কিছু আলোচনা হয়েছিলো। যেটায় ওর খারাপ লেগেছে। সেই কারণেই নাকি মামলা। এর বেশি কিছু এখন বলতে পারবো না। পরমব্রত বাংলাদেশে ‘ভুবন মাঝির’ শুটিং’এ রয়েছেন বলে তার সঙ্গে যোগাযোগ করা যায় নি।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে